লামায় তথ্য অফিসের উদ্যোগে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

Jashim UddinJashim Uddin
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২০ PM, ২৪ সেপ্টেম্বর ২০১৯

 

মোঃ নাজমুল হুদা,লামা (বান্দরবান)প্রতিনিধিঃ
-বান্দরবানে লামায় তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম” (৫ম পর্যায়) শীর্ষক এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

লামা তথ্য অফিস ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল১০ টা থেকে বিকেল পৌনে ২টা পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ- জন্নাত রুমি এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় (৫ম পর্যায়) শীর্ষক কর্মসূচীর আওতায় পরিবেন ও জন্ম নিবন্ধ, নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা কার্যক্রমসমূহ, নারীর সামাজিক নিরাপত্তা ও কর্মসূচিসমূহ, বিভিন্ন বিষয়ের ওপর সম্মানিত অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দীন,মিল্কী রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান।

যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং,নারীর অধিকার ও বিকাশ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ,জন্ম নিবন্ধন, নিরাপদ সড়ক, বিষয়ে আলোচনা করেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ- জন্নাত রুমি।

মাও শিশুর পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশু মানসিক স্বাস্থ্য, স্যানিটেশন,শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা,পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গুজ্বর প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক।

শিশুর পানিতে ডুবা,পরিবেশ সুরক্ষা ও দূযোর্গকালীন নারী ও শিশুর সচেতনতা,জেন্ডার সমতা,পরিস্কার পরিছন্নতা বিষয়ে আলোকপাত করেন উপজেলা শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী।

এ প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ,সাংবাদিকদের প্রতিনিধি, বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ ছাড়াও জনপ্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। শুরুতেই সকাল ১০টায় শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে কর্মশালার আনুষ্ঠানিকভাবে শুভ সূচনা করেন সহকারি তথ্য অফিসার লামা মোঃ রুহুল আমিন চৌধুরী।

আপনার মতামত লিখুন :