• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:০০ অপরাহ্ন
  • Bengali Bengali English English

ইউপি সদস্যকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে র‌্যাবের হাতে নিজে আটক!

বিশেষ প্রতিবেদক:
আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আমিলাইশ ইউনিয়নে লোকমান হাকিম নামের ১ইউপি সদস্যকে সু-কৌশলে অবৈধ অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে জয়নাল আবেদীন নামের ১পরিকল্পনাকারীকে অবৈধ অস্ত্রসহ র‍্যাব আটক করেছে বলে খবর পাওয়া গেছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারেন যে, চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার জনৈক লোকমান হাকিম মেম্বারের নির্মানাধীন দোতলা বসত বাড়ীতে অবৈধ মাদকদ্রব্য এবং অস্ত্র রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২১ আগস্ট ২০২২ ইং তারিখ ২১০৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানের সময় উক্ত বাড়ীর নিচতলায় বাথরুমের ছাদের (ফলস ছাদ) উপর হতে গামছায় পেচানো অবস্থায় ০১টি দেশীয় তৈরী কাঠের বাটযুক্ত ওয়ান শ্যুটার গান এবং ০২টি কার্তুজ উদ্ধার করে র‍্যাব-৭। পরবর্তীতে স্থানীয় লোকদের জিজ্ঞাসাবাদে ঘটনার পারিপার্শ্বিকতায় প্রতীয়মান হয় যে, উক্ত আগ্নেয়াস্ত্রটি লোকমান হাকিম মেম্বার’কে ফাঁসানোর জন্য কৌশলে তার নির্মাণাধীন বাড়িতে রাখা হয়েছিল। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সংবাদ দাতা মোঃ জয়নাল আবেদীন (৩৬), পিতা-মৃত অলি আহমদ, সাং-দক্ষিণ আমিলাইশ, থানা-সাতকানিয়া, জেলা-চট্টগ্রাম স্বীকার করে যে, পূর্ব শত্রুতার কারনে বাড়ির মালিক মোঃ লোকমান হাকিমকে ফাঁসানোর জন্য উল্লেখিত অস্ত্র ও গুলি ০২দিন পূর্বে উল্লেখিত বাড়ীর ছাদ দিয়ে প্রবেশ করে বাড়ীর নিচতলায় বাথরুমের ছাদের (ফলস ছাদ) উপর সে রেখেছিল । বিস্তারিত ঘটনা জেনে র‌্যাব-৭, চট্টগ্রাম আগ্নেয়াস্ত্রের সংবাদ দাতা মোঃ জয়নাল আবেদীনকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সংবাদ দাতা জয়নাল স্বীকার করে যে, যেকোন কারণে ইউপি সদস্য লোকমান হাকিমের উপর সে সংক্ষুব্দ ছিল। যার দরুণ লোকমান হাকিম’কে উচিত শিক্ষা ও অস্ত্র দিয়ে ফাঁসানোর পরিকল্পনা করে। এরই প্রেক্ষিতে সে অস্ত্রটি গত ০২ দিন পূর্বে অত্যান্ত সুকৌশলে লোকমান হাকিমের বাড়ীর ছাদের উপর দিয়ে বেয়ে বাথরুমের উপর রেখে দেয় এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সংবাদ প্রদান করে। অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে যাওয়ার ঘটনাটি ঐ এলাকায় যথেষ্ঠ চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাব।


আরো বিভন্ন বিভাগের নিউজ