• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে টেনশনে প্রার্থীরা

মোঃ রেজাউল করিম
আপডেট : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশ আওয়ামী লীগ নবগঠিত ঈদগাঁও উপজেলা শাখার প্রথম সম্মেলন ১২ সেপ্টেম্বর সোমবার। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ওই দিন সকালে এ অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনের উপজেলা শাখা। দীর্ঘ প্রতীক্ষিত এ সম্মেলনকে কেন্দ্র করে নেতা- কর্মী ও কাউন্সিলরদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

ইতোমধ্যে উপজেলার আওতাভুক্ত পাঁচটি ইউনিয়নের মধ্যে চারটি ইউনিয়নের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। বাকি আছে কেবল শিল্পনগর খ্যাত ইসলামপুর ইউনিয়ন। এই ইউনিয়নে একাধিকবার ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হলেও সম্মেলন ও কাউন্সিলের তারিখ এখনো নির্ধারিত হয়নি।
সভাপতি পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যকার বিরোধকে কেন্দ্র করে এই ইউনিয়নের সম্মেলন এখনো আয়োজন করা সম্ভব হয়নি বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছেন।
সোমবারের ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির।
উল্লেখ্য, নবগঠিত এ উপজেলাটি ইতোপূর্বে কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের আওতাভুক্ত ছিল। ঈদগাঁও উপজেলা আলাদা হয়ে যাওয়ার পর সাংগঠনিক কার্যক্রমও আলাদা হয়ে যায়। সে ধারাবাহিকতায় এবারই প্রথম ঈদগাঁও উপজেলার সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠানের প্রক্রিয়া চলছে।
এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রার্থীদের মধ্যে রয়েছেন আবু তালেব, চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, আমজাদ হোসেন ছোটন রাজা, হুমায়ুন কবির চৌধুরী হিমু, আহমদ করিম সিকদার, নুরুল আলম ও জাহাঙ্গীর আলম জানু।
এদিকে আজ দুই দফে রামু- কক্সবাজার- ঈদগাঁও আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম শুরু আর কমল সম্মেলনের স্থান পরিদর্শনে আসেন।
প্রথমে তিনি দুপুরের দিকে এসে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কার্যালয়ে বসে উপস্থিত নেতাকর্মীদের সাথে কথা বলেন।

রাতে এ রিপোর্ট লেখার সময় তিনি আবারো সার্বিক পরিস্থিতি দেখতে সম্মেলন স্থলে পৌঁছে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় অফিস রুমে বৈঠকে বসেছেন।
এমপি কমলের আগমনের সংবাদে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিম সঙ্গীয় ফোর্স নিয়ে সম্মেলনের ভেন্যু স্থলে আসেন। জানতে চাইলে তিনি সম্মেলন কোন্দ্রীক সংঘর্ষের আশঙ্কাও উড়িয়ে দেননি।

উল্লেখ্য, গতকাল বাদে আসর থেকে বৃহত্তর ঈদগাঁও এলাকায় মুষলধারে টানা রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। সম্মেলন স্থলে এখনো কিছুটা পানি জমে আছে। অন্যদিকে আয়োজকদের উদ্যোগে প্যান্ডেলও তৈরি করা হচ্ছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ