• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

ঈদগড় সড়কে অপহরণ হওয়া ব্যবসায়ীকে মুক্তিপণ দিয়ে উদ্ধার করছে তার পরিবার

মনছুর আলম / ১১ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

ঈদগাঁও-ঈদগড় সড়কে ডাকাতি পরবর্তী অপহরণ হওয়া কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়া এলাকার সাজ্জাদকে ৩০খিলি পান, ৩পেকেট ডার্বি সিগারেট, ২লাখ টাকা মুক্তিপণ দিয়ে উদ্ধার করেছে তার পরিবার।

জানা যায়, গত কাল সোমবার ১০ অক্টোবর দিনগত রাত ৯.৩০ মিনিট সময় কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও- ইদগড় সড়ক হিমছড়ি নামক এলাকায় এ ঘটনা ঘটে।যাত্রীবাহী ৩টি সিএনজিচালিত অটোরিকশা ও বেশ কয়েকটি বাইকে ডাকাতি করে। ডাকাত দল একটি বাইক থেকে কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়া এলাকার
সাজ্জাদ হোসেন (২৭) ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে গিয়ে ছিল। পরে ১১ অক্টোবর দিবাগত রাতে
পরিবার তাকে মুক্তিপণের বিনিময়ে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা ঘটনার সময় জানায় ঘটনার সময় ইদগড় থেকে ঈদগাঁও উদ্দেশ্য যাওয়া ৩টি সিএনজিচালিত অটোরিকশা ও কয়েকটি বাইক আটকে যাত্রীদের সব কিছু লুটে নেওয়া হয়। এসময় সামনের বাইকে থাকা এক ব্যবসায়ীকে তুলে নেয় দুর্বৃত্তরা।

স্থানীয়দের দাবি দীর্ঘ বছর ধরে ঈদগাঁও -ইদগড় সড়ক একটি আতঙ্কের নাম যেখানে প্রতিনিয়ত ডাকাতি অপহরণ বিদ্যমান ছিল সর্ব শেষ শিল্পী জনি হত্যার পর আইনশৃঙ্খলা বাহিনী অনেকটা নড়েচড়ে বসলে ডাকাতি-অপহরণ কম দেখা দিলেও সম্প্রতি আবারও সক্রিয় হয়ে উটে এতে আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি প্রধান কারণ হিসেবে দেখছি কেননা আগে এই সড়কে বেশ কয়েকটি পুলিশ ক্যাম্প থাকলেও এখন তা আর নেই যার ফলে এসব অপরাধের প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এই বিষয়ে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিমকে একাধিকবার কল করলেও তিনি কল রিচিভ করেন নি। তবে খবর পেয়ে ঈদগাঁও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে এবং ওই যুবককে উদ্ধারে সাঁড়াশি অভিযান চালিয়ে ছিল । বিষয়টি নিশ্চিত করছেন ঘটনাস্থলে থাকা সমাজের সর্দার ও ব্যবসায়ী মোঃ বাবুল

অপহরণের সিকার সাজ্জাদের বন্ধু শরিফ বলেন, আমরা একটি বাইকে সাজ্জাদসহ সঙ্গে আরো ২ পুরুষ ছিলাম। আমাদের নামিয়ে দিয়ে ব্যবসায়ী বন্ধু সাজ্জাদকে তুলে নিয়ে গেছে দুর্বৃত্ত ডাকাত দল ।

উল্লেখ্য এর আগেও ঈদগাঁও-ইদগড় সড়কের পানের ছড়া, হিমছড়ি ও বিভিন্ন স্থানে রাতের আঁধারে যানবাহন থামিয়ে ডাকাতির ঘটনা ঘটে। এ কারণে উপজেলার লোকজন সন্ধ্যার পর ওই সড়কে চলাচলে শঙ্কিত থাকেন। পুলিশি তৎপরতায় কিছুদিন বন্ধ থাকলেও সোমবার রাতে ফের ডাকাতি ও ব্যবসায়ী অপহরণের ঘটনা ঘটলো

স্থানীয় মহল, যাতায়াতের সাধারণ লোকজনের জানমালের নিরাপত্তার স্বার্থে উক্ত ডাকাতির পয়েন্টে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করার জোর দাবী জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ