• সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠ আন্ত:হোস্টেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

ডেস্ক নিউজ / ৬৪ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

দক্ষিণ চট্টগ্রামের স্বনামধন্য ও কক্সবাজারের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ আন্ত: হোস্টেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা জাতীয় ফুটবল লীগের আদলের ন্যায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে।হোস্টলে অবস্থানরত শিক্ষার্থীদের পড়া-লেখার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে উদ্ধুদ্ধ রাখতে বিদ্যালয়ের হোস্টেল কর্তৃপক্ষ ছয়টি দলে ভাগ করে অভ্যন্তরীণ এ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে। অনুষ্ঠিত ফাইনাল খেলায় মুখোমুখি হয় বাঁকখালী দল বনাম যমুনা দল।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় চকরিযা কোরক বিদ্যাপীঠের মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। চকরিযা কোরক বিদ্যাপীঠ পরিচালনা পর্ষদের সদস্য, টুর্নামেন্ট কমিটির আহবায়ক শওকত হোসেনের সভাপতিত্বে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রাথমিক শাখার শিক্ষক শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত ফাইনাল খেলায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব সাংবাদিক এম. মনছুর আলম (রানা)।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুল আবচার, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও টুর্নামেন্ট কমিটির সদস্য নুরুল মোক্তাদির লিটন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের হোস্টেল সুপার শফিউল আলম, সাবেক কৃতি ফুটবলার রাহাত, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য শিক্ষক প্রতিনিধি রিদুয়ানুল হক, বিদ্যালযের শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ। এছাড়া খেলায় বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, ক্রীড়ানুরাগী ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আয়োজিত ফুটবল টুর্নামেন্ট খেলায় শুরু থেকে সর্বশেষ পর্যন্ত সার্বিক তত্বাবধানে ছিলেন হোস্টেলের অফিস সহকারি শহীদুল ইসলাম। অনুষ্ঠিত ফাইনাল খেলায় মুখোমুখি হন বাঁকখালী দল বনাম যমুনা দল। উত্তেজনাপূর্ণ এ ফাইনাল খেলায় যমুনা দল ৩-২ গোলে বাঁকখালী দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। খেলা শেষে অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়ের মাঝে ট্রপি এবং প্রাইজমানি পুরস্কার তুলে দেন। এছাড়াও সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছে যমুনা দলের খেলোয়াড় রাকিব, সেরা গোলদাতা রিফাত, সেরা গোলরক্ষক সালাহ উদ্দিন ও ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার পেয়েছেন বাঁকখালী দলের ক্যাপ্টেন নয়ন। ফাইনাল খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন জেলা রেফারি এসোসিয়েশনের সদস্য মো: আবু নোমান, সহকারী রেফারি দায়িত্বে ছিলেন মাহমুদুল করিম ও মো: মুছা।


আরো বিভন্ন বিভাগের নিউজ