• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৩৮ পূর্বাহ্ন
Channel Cox add

পেঁয়াজের মূল্য বেশী রাখায় জেলা প্রশাসনের নেতৃত্বে অভিযানে ১ লক্ষ টাকা জরিমানা

সংবাদদাতা
আপডেট : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক,  কক্সবাজার জেলা শহরে জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পেঁয়াজের মূল্য বেশী রাখায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তাদের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার ৩ অক্টোবর সকাল সাড়ে ১০ টার দিকে শহরের বড় বাজার ঈসমাইল ট্রেডার্সকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষন আইনে এ জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এসময় ঘুরে ঘুরে বিভিন্ন মুদির দোকান ও মার্কেটে পেঁয়াজ ও অন্যান্য সামগ্রীর বাজারমূল্য যাচাই করেন। কোন ব্যবসায়ী যদি পেঁয়াজ সহ কোন পণ্যের দাম বেশী রাখে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুশিয়ারি দেন। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, বিভিন্ন ধরনের কৃত্রিম সংকটের সুযোগ নিয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে দেশে নৈরাজ্য ও অস্থিরতা সৃষ্টি হয়। এ ধরনের ব্যবসায়ীরা কখনো সৎ ও ভাল ব্যবসায়ী হতে পারেনা। অতিরিক্ত লাভ ব্যবসায়ীদের জন্য ধর্মীয় দৃষ্টিভঙ্গিতেও সুখকর নয়। তাই ব্যবসায়ীদের ন্যূনতম সীমিত লাভ করে ব্যবসা করার জন্য জেলা ম্যাজিস্ট্রেট ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ভোক্তা অধিকার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অন্যান্যদের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বস্ত্র সেল) তৌফিকুর রহমান, এডিসি (রাজস্ব-উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, দোকান মালিক ফেডারেশনের সভাপতি মোস্তাক আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১ অক্টোবর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা বাজার মনিটরিং কমিটির সভায় প্রতি কেজি পেঁয়াজ সর্বোচ্চ খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − fifteen =

আরো বিভন্ন বিভাগের নিউজ