• সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

ঈদগড়ে পূজা মন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক শাহীন ইমরান

ইব্রাহিম খলিল / ৬০ ভিউ টাইম
আপডেট : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

কক্সবাজার জেলার রামু উপজেলার ১নং ঈদগড় ইউনিয়নে পূজা মন্ডপ পরিদর্শনে আসলেন কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শাহীন ইমরান। একই সঙ্গে পরিদর্শনে আসেন কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম, রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা মুস্তাফা স্বর্ণা, রামু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান, রামু উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তপন মল্লিক, ঈদগড় ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সংবাদকর্মী ইব্রাহিম খলিল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঈদগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, ইউপি সদস্য মিজানুর রহমান, জসিম উদ্দিন সিকদার, রুস্তম আলী, বেলাল উদ্দিন, মোহাম্মদ রুবেল, সরওয়ার উদ্দিন, কামরুল আমিন কমরু, ঈদগড় সনাতন ধর্মালম্বী সভাপতি অধীর দে, ঈদগড় কালি মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি সুনীল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সাধন কর্মকার প্রমুখ।

পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সরকার। এই দেশে যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারে। যার একটি উদাহরণ আজকের এই পূজা উদযাপন। সারা দেশের ন্যায় ঈদগড়েও নিচ্ছিদ্র নিরাপত্তার বলয়ের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব উদযাপন হচ্ছে।

তিনি আরও বলেন, কক্সবাজার জেলা প্রশাসন সার্বক্ষণিক নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে। পাশাপাশি যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেও সর্বদা প্রস্তুত আছে কক্সবাজার জেলা প্রশাসন।

কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম জানান, বাংলাদেশ পুলিশ সর্বদা জনগণের জানমাল নিরাপত্তা কাজে নিয়োজিত আছে। তারই ধারাবাহিকতায় বর্তমানে এই পূজাকে ঘিরে পুলিশ অত্যন্ত তৎপর ভূমিকা রাখছে। বিচ্ছিন্ন ঘটনা এড়াতে প্রতিটি পূজা মন্ডপ সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। সেইসঙ্গে পুলিশ সার্বক্ষণিক পূজা মন্ডপ পাহারায় আছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা মুস্তাফা স্বর্ণা বলেন, রামু উপজেলা প্রশাসন উপজেলার ১১ টি ইউনিয়নের পূজা মন্ডপে সর্বদা মনিটরিং কাজ করে যাচ্ছে। যাতে যাবতীয় সকল অপ্রীতিকর ঘটনা এড়ানো যায়। তিনি জানান, আমি নিজেই উপজেলার সব কয়টি ইউনিয়নে প্রতিনিয়ত পর্যবেক্ষণে যাচ্ছি। যেন নিরাপত্তার বলয় ঠিকঠাক থাকে। তাছাড়া বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনার বিশ্বাস একটি সরকার। তাছাড়া এই সরকার সকল সম্প্রদায়ের জানমাল নিরাপত্তায় বদ্ধপরিকর।


আরো বিভন্ন বিভাগের নিউজ