• মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

সংবাদদাতা
আপডেট : শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

 

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম কৈয়ারবিল গ্রামে শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয়দের সহায়তায় মোহাম্মদ বেলাল উদ্দিন (৫৫) নামে একজনকে আটক করেছে।

নিহত হাফেজ মৌলানা রুহুল আমিন (৭৩) কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম কৈয়ারবিল গ্রামের মৃত আমিন উল্লাহর ছেলে এবং কৈয়ারবিল মখজনুল উলুম মাদারাসার প্রতিষ্ঠাতা পরিচালক। ভাইকে বাঁচাতে গিয়ে কোপ লেগে জখম হয়েছেন নিহতের ভাই আমিনুর রশিদ (৬৫)। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি হাবিবুর রহমান জানিয়েছেন, হাফেজ রুহুল আমিনদের ভোগ দখলীয় একখণ্ড জমির মালিকানা দাবি করে আসছিলো একই এলাকার মৃত মো. শফির ছেলে বেলাল উদ্দিনরা। পরে ওই জমি রুহুল আমিনের ভাই মাস্টার মামুনকে বিক্রি করেন বেলাল। ওই জমির দখল উচ্ছেদ করে মাস্টার মামুনকে দখল বুঝিয়ে দিতে অভিযুক্ত বেলাল উদ্দিন ও তার ছেলে হুমায়ুনের নেতৃত্বে ভাড়াটিয়া লোকজন জমিতে যায়। খবর পেয়ে হাফেজ রুহুল আমিন ঘটনাস্থলে গেলে তার ওপর চড়াও হয় প্রতিপক্ষ। তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। তার ভাই আহত আমিনুর রশিদকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, ঘটনার মূল অভিযুক্ত বেলালকে গ্রেফতার করা হয়েছে। জড়িত অন্যদের আটক করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। মরদেহের সুরতহাল তৈরির পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরো বিভন্ন বিভাগের নিউজ