• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

পুলিশ দেখেই কনে সাজলেন ভাবি,ঈমান দিলেন দৌড়

নিউজ রুম / ১৪৪ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯

বিয়ে বাড়ি। আয়োজন প্রায় শেষের দিকে। উভয় পক্ষের খাওয়া-দাওয়াও শেষ। বাকি শুধু কবুল পড়ার পালা। সেই মুহূর্তে বিয়ে বাড়ির অনুষ্ঠানে হাজির হলেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নাহিদ হাসান খান।
প্রশাসনের গাড়ি দেখে মুহূর্তের মধ্যেই বদলে গেলো কনে। শুধু তাই নয়, যে ইমাম কবুল পড়াবে তিনি এসিল্যান্ড ও পুলিশকে দেখেই ভো দৌঁড়। কনের জায়গায় তার ভাবিকে রেখে শুরু হয় নাটকীয় অভিনয়। কিন্তু কিছুক্ষণ পরে ধরা পরে গেলো কনের বাড়ির লোকজন। কনের ভাবিকে ও তার ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয় উপজেলায়।
জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামে দশম শ্রেণিতে পড়ুয়া ১৬ বছরের এক ছাত্রীর বাল্যবিয়ে অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে ফোন করা হয় উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেনের কাছে। পরে তার খবরে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নাহিদ হাসান খান ওই বাল্যবিয়ের অনুষ্ঠানে গিয়ে কনেকে না পেয়ে কনে সেজে বসে থাকা কনের ভাবি ও তার ভাইকে আটক করেন।

পরে বাল্য বিয়ে দেয়ার চেষ্টা করায় কনের ভাইকে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে মুচলেকা নিয়ে ছাড়া হয়


আরো বিভন্ন বিভাগের নিউজ