ফিফার ওয়েব সাইটে মনিকার গোল

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৮ PM, ০৪ মে ২০১৯
ফিফার ওয়েব সাইডে মনিকার গোল - সংগৃহীত

ক্রীড়া প্রতিবেদক :

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ফুটবলে কোনো দল সেরা তা প্রমানিত হয়নি বাংলাদেশ এবং লাওসের ফাইনাল ম্যাচ বাতিল হওয়ায়। তবে আসরে বাংলাদেশের মনিকা চাকমার গোল ইতো মধ্যে সবার আলোচনায়। চলে গেছে সেরা গোলের তালিকায়। সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে এই মিডফিল্ডারের করা গোল স্থান পেয়েছে বিশ্ব ফুটবলের সর্বময় সংস্থা ফিফার ওয়েবসাইটে। ৩ মে ফিফা এই গোলের ভিডিওতে ওয়েবসাইটে ঠা্ইঁ দেয়।

বাম পায়ের এই ফুটবলারের বক্সের ঠিক সামনে থেকে নেয়া বাম পায়ের ভলি সরাসরি চলে যায় জালে। কিছুই করতে পারেননি মঙ্গোলিয়ান কিপার। এই দর্শনীয় গোলের আগ পর্যন্ত গোলশূন্য ম্যাচে বেশ টেনশনে ছিল বাংলাদেশ। প্রথমার্ধের ইনজুরি টাইমে করা মনিকার এই গোলের পর স্বাগতিকরা ৩-০তে জয় পায়।

বাংলাদেশ দলের অন্যতম মিডফিল্ডার এই মনিকা। বাম পায়ের দারুন স্কিলফুল ফুটবলার তিনি। গতবছর এই মনিকা হ্যাটট্রিক করেছিলেন তাজিকিস্তানের বিপক্ষে এএফসির আসরে।। এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলে বাছাই পর্ব হয়েছিল তাজিকিস্তানের মাটিতেই। এই টুর্নামেন্টের ইতিহাসে লালসবুজদেরও প্রথম জয় ছিল সেটি। তার অলিম্পিক গোল আছে মিয়ানমারের বিপক্ষে।

মার্চ মাসে তার সরাসরি কর্নার কিক থেকে নেয়া শট বোকা বানায় মিয়ানমার অনূর্ধ্ব-১৬ দলের গোলরক্ষককে। বল চলে যায় সরাসরি জালে। সেই গোলেই বাংলাদেশের মিয়ানমার জয়। এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের দ্বিতীয় রাউন্ড ছিল তা। ১-০ গোলের জয়ে গোলাম রাব্বানী ছোটনের দলের নিশ্চিত হয় এএফসি অনূর্ধ্ব-১৬ এর ফাইনাল রাউন্ড বা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বাছাই পর্বে খেলা। সেপ্টেম্বরে এই বাছাই পর্ব হবে থাইল্যান্ডে।

মনিকার গোলে বাংলাদেশের তিনটি প্রথম অর্জন। প্রথম বারের মতো তাজিকিস্তান, মিয়ানমার এবং এবার বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ফুটবলে মঙ্গোলিয়াকে হারানো। লাল সবুজদের প্রথম বারের মতো সাফ অনূর্ধ্ব-১৮তে চ্যাম্পিয়ন হওয়ার পেছনেও মনিকার অবদান। গতবছর সাফের ফাইনালে তার নেয়া ফ্রিকিক থেকে মাসুরা পারভীনের হেডে জয় সূচক গোল নেপালের বিপক্ষে।

 

আপনার মতামত লিখুন :