বিনা ভোটে মেয়র নির্বাচিত, শুধু কাউন্সিলর পদে ভোট

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৮ PM, ০৪ মে ২০১৯
- ছবি : নয়া দিগন্ত

অনলাইন ডেস্ক : নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম নির্বাচন রোববার। প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মো. ইকরামুল হক টিটু নির্বাচিত হওয়ায় শুধু সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট গ্রহণ করা হবে।

৩৩টি ওয়ার্ডের ১২৭টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে সকাল ৮টা থেকে টানা বিকেল চারটা পর্যন্ত ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক ও বিলুপ্ত পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অবশ্য মেয়র পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও বিধিমোতাবেক স্বতন্ত্র প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক আবু মুসা সরকার ও জাপা নেতা স্বপন মন্ডল এবং স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিৎ ভাদুরির মনোনয়ন বাতিল হয়। পরবর্তীতে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মহানগর জাপার সভাপতি জাহাঙ্গীর আহমেদ প্রার্থীতা প্রত্যাহার করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন মো. ইকরামুল হক টিটু। মেয়র পদে নির্বাচন না হওয়ায় নির্বাচনী আমেজ কিছুটা হলেও ভাটা পড়েছে। তবে কাউন্সিলর প্রার্থীরা ব্যাপক প্রচার প্রচারনা চালিয়েছেন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবার অনুষ্ঠিত এ নির্বাচনো নিরাপত্তাসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ফনীর বৈরী আবহাওয়ার মধ্যেও শনিবার সকাল থেকে ঝড়োবৃষ্টি উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

২২ প্লাটুন বিজিবিসহ প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, একটি করে র‌্যাবের ৩৩ টি ও পুলিশের ৩৩টি পৃথক মোবাইল টিম এবং ১১টি স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন পুলিশ দায়িত্ব পালন করবেন।

এছাড়াও নির্বাচনকালীন অপরাধ নিয়ন্ত্রণ তাৎক্ষনিক সাজা প্রদানের জন্য ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

আপনার মতামত লিখুন :