ভারতের বিপক্ষে টি-২০ দলে দুই চমক

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২২ PM, ১৭ অক্টোবর ২০১৯

      

ক্রীড়া প্রতিবেদক

ভারতের মাটিতে টি-২০ ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৩ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ওই সিরিজের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেছেন বিসিবির নির্বাচকরা। সাকিব আল হাসানকে অধিনায়ক করে ঘোষিত দলে চমক পেসার আল আমিন হোসেন এবং বাঁ-হাতি স্পিনার আরাফাত সানি।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং ত্রিদেশীয় টি-২০ সিরিজে খেলেননি তামিম ইকবাল। বিশ্রামে ছিলেন তিনি। ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের দলে ফিরেছেন তিনি। তবে বাদ পড়েছেন সাব্বির রহমান, রুবেল হোসেন এবং তাইজুল ইসলাম। পরের তিন ম্যাচের জন্য দলে ঢোকা নাজমুল ইসলাম শান্তও নেই দলে।

আল আমিন হোসেন ২০১৬ সালের মার্চে জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-২০ খেলেছেন। ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ মাঠে নামেন তিনি। শেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালের নভেম্বরে।

এছাড়া আরাফাত সানীও ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের পর আর টি-২০ খেলার সুযোগ পাননি। আল আমিনের মতো তিনিও ২০১৫ সালের নভেম্বরে শেষ ওয়ানডে খেলেছেন। আরাফাত সানীর বোলিং প্রশ্নবিদ্ধ হয়। এরপর অ্যাকশন শুধরে আর সেরা ফর্মে ফিরতে পারেননি তিনি। তবে তিন বছরের বেশি সময় পরে তারা দু’জন আবার নিজেদের প্রমাণের সুযোগ পেয়েছেন।

ঘরের মাঠে টি-২০ ত্রিদেশীয় সিরিজের শুরুতে দলে ছিলেন সৌম্য সরকার। কিন্তু বাজে ফর্মের কারণে সিরিজের মধ্যেই বাদ পড়েন তিনি। এরপর শ্রীলংকায় ‘এ’ দলের সফরে ছিলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। আলোয় আসার মতো কিছু তিনি করে দেখাতে পারেননি সেখানে। তবে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের দলে আবার জায়গা করে নিয়েছেন সৌম্য।

বাংলাদেশের টি-২০ দল:  সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

আপনার মতামত লিখুন :