• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

খালেদা-তারেককে সাজা দেয়া জজদের পুরস্কৃত করার প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন

নিউজ রুম / ১৬৯ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

নিউজ ডেস্ক :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়া জজদেরকে বিচারপতি নিয়োগ দিয়ে পুরস্কৃত করার প্রতিবাদে সুপ্রিম কোর্টে মানববন্ধন করেছেন আইনজীবীরা।

আজ বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতি কক্ষের সামনে খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদের উদ্যোগে খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেয়া দুজন জজকে হাইকোর্টের বিচারপতি নিয়োগ দেয়ার প্রতিবাদে আইনজীবীদের একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তারা খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেয়া বিচারকদের হাইকোর্টে বিচারপতি নিয়োগ দিয়ে পুরস্কৃত করায় সরকারের তীব্র সমালোচনা করেন এবং অনতিবিলম্বে তাদের নিয়োগ বাতিলের জোর দাবি জানান। পাশাপাশি বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সমস্ত মিথ্যা মামলা ও সাজা বাতিলের দাবি রাখেন।

অ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে এবং অ্যাডভোকেট হেমায়ত উদ্দিন বাদশা ও অ্যাডভোকেট মো: রবিউল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, এসএম জুলফিকার আলী জুনু, আবু সাইদ বক্তিয়ার, এম আমিনুল ইসলাম মুনির, একেএম মোক্তার হোসেন, নাহিদ সুলতানা, ড. হামিদুর রহমান রাশেদ, আরিফুল ইসলাম, আনিসুর রহমান রায়হান, শামসুল ইসলাম মুকুল, এমদাদুল বশীর, রুবি চিশতি, মো: শাহাবুদ্দিন, মহিউদ্দিন জোবায়ের ও মো: ওবায়দুল হাসান।

মনির হোসেন বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা প্রদানকারী দুই বিচারককে নিয়োগ দিয়ে বিচার বিভাগকে কলঙ্কিত করেছে সরকার। তিনি বলেন, এ বিষয়ে আইনজীবী ফোরামের নতুন কমিটির প্রতিবাদ করা উচিত ছিল কিন্তু তারা করেনি।


আরো বিভন্ন বিভাগের নিউজ