রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা না সরালে শনিবার থেকে মোবাইলকোট জরিমানা

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৫ AM, ২৫ অক্টোবর ২০১৯

ইমাম খাইর :
কক্সবাজার পৌর এলাকার রাস্তার দুই পাশে গড়ে উঠা অবৈধ ঝুঁপড়ি, দোকানপাট ইত্যাদি স্থাপনা আগামী শুক্রবার (২৫ অক্টোবর) এর মধ্যে নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ। অন্যথায় মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদ, জেল, জরিমানাসহ কঠোর শাস্তির হুশিয়ারী দিয়েছেন তিনি।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) শহরের বিমানবন্দর এলাকা, নতুন বাহারছরা, নুনিয়ারছড়াসহ বিভিন্ন এলাকা পরিদর্শনকালে এ ঘোষণা দেন কউক চেয়ারম্যান। এ সময় উপস্থিত স্থানীয়দের নাগরিক অধিকারের বিষয়ে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান তিনি।
এলাকা পরিদর্শনকালে কউক চেয়ারম্যানের সঙ্গে পৌরসভার প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি, কাউন্সিলর মিজানুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সম্ভাব্য অভিযান প্রসঙ্গে কাউন্সিলর মিজানুর রহমান বলেন, কক্সবাজারকে মডেল টাউনে রূপান্তরিত করতে কক্সবাজার উন্নয়ন  কর্তৃপক্ষের চেয়ারম্যান ও কক্সবাজার পৌরসভার মেয়রের উদ্যোগে রাস্তার দুই আশে অবৈধ দোকান ও দখল উচ্ছেদ কার্যক্রম শুরু হবে।
তিনি বলেন, দখলদারদের শুক্রবার পর্যন্ত সময়সীমা বেধে দেয়া হয়েছে। এর মধ্যে নিজ দায়িত্বে মালামাল সরিয়ে না নিলে শনিবার থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে উচ্ছেদ-জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, পৌর এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও উন্নয়ন কর্মকান্ডে সকলের সহযোগিতা কামনা করেছেন প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি। যারা পৌরসভার নালা-নর্দমা দখল করে রেখেছে; অবৈধ স্থাপনা করেছে, তাদেরকে দ্রুত সময়ের মধ্যে সকল স্থাপনা সরিয়ে নিতে অনুরোধ করেছেন নারী নেত্রী পাখি

আপনার মতামত লিখুন :