• মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন সুবীর নন্দী: প্রধানমন্ত্রী

সংবাদদাতা
আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০১৯

নিউজ ডেক্স : একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ মে, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় এ তথ্য জানানো হয়।

শোকবার্তায় শেখ হাসিনা বলেন, চারবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই জনপ্রিয় শিল্পী তার কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয়েছে। বাংলাদেশ সময় ৭ মে, মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে তিনি মারা যান বলে প্রিয়.কমকে নিশ্চিত করেন তার জামাতা রাজেশ শিকদার। এর আগে চিকিৎসাধীন থাকা এ শিল্পীর ৫ মে হার্ট অ্যাটাক হয়। তখন হার্টে চারটি স্টেন্টও পরানো হয়েছে। এরপর ৬ মে সকালেও আরেক দফা তার হার্ট অ্যাটাক হয়েছে। সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন। তিনি ৬ মে, দুপুর দেড়টার দিকে প্রিয়.কমকে জানিয়েছিলেন, সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন এই শিল্পী।

প্রসঙ্গত ১৪ এপ্রিল রাতে স্বপরিবারে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে পড়ে। এ সময় তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয়েছে। সিএমএইচে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে গত ৩০ এপ্রিল তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে নেওয়া হয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =

আরো বিভন্ন বিভাগের নিউজ