• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

সাফল্যের ধারাবাহিকতায় আবারো “সাবরাং হাই স্কুল”

নিউজ রুম / ২০৫ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০১৯

মোহাম্মদ আমিন : কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার অন্তর্গত সাবরাং ইউনিয়নে অবস্থিত “সাবরাং হাই স্কুল” এবারের এস,এস,সি পরীক্ষা-২০১৯ এ A+ সহ শতভাগ পাশের সফলতা অর্জন করে আবারো ধারাবাহিক সাফল্যের চূড়ায় অবস্থান করে নিজেদের শ্রেষ্টত্ব প্রমান করেছে। কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার অন্তর্গত সাবরাং ইউনিয়নে অবস্থিত সাবরাং ইউনিয়নের বুকে একটি মানসম্পন্ন আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে“সাবরাং হাই স্কুল” প্রথম সারিতে আবারো নিজেদের অবস্থান অটুট রেখে সাফল্যের ধারাবাহিকতার মুকুট বহন করে চলেছে দূর্বার গতিতে।এবারে এস.এস.সি পরীক্ষায় A+ পেয়েছে ০১ জন শিক্ষার্থী। এ গ্রেড পেয়েছে ১৬ জন শিক্ষার্থী এবং বাকি অন্যান্য শিক্ষার্থীরা অন্যান্য গ্রেডে উন্নীত হয়ে শতভাগ পাশের ধারাবাহিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। শিক্ষকদের সার্বক্ষনিক পরিচর্চা এবং শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টায় প্রতিটি পরীক্ষায় অসাধারণ ফলাফলের মাধ্যমে “সাবরাং হাই স্কুল” দূর্বার গতিতে এগিয়ে চলেছে তাদের কাঙ্খিত লক্ষ্য স্থানে। স্কুলের পরিচালনা পরিষদের দৃঢ় প্রত্যয়, শিক্ষকদের নিরলস পরিশ্রম এবং অভিভাবকদের আন্তরিকতার স্পর্শে কক্সবাজার জেলার বুকে প্রথম সারিতে নিজেদের অবস্থান বরাবরের মত অক্ষুন্ন রেখে “সাবরাং হাই স্কুল” একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে আবারো ছিনিয়ে নিয়েছে সাফল্যের ধারাবাহিক স্বর্ন মুকুট। অর্জন, সাফল্য দক্ষতা কিংবা সম্মান-যে কোন দিক থেকে এই “সাবরাং হাই স্কুল” শিক্ষা প্রতিষ্ঠানটিকে একটু গভীর ভাবে দেখলে সর্ব প্রথম প্রতিষ্ঠানটি নেপথ্যের কারিগরদের কথা শ্রদ্ধাচিত্তে স্মরন করিয়ে দেয় আমাদের।

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের সচেতন সমাজসেবী ও শিক্ষা অনুরাগী প্রতিষ্টাতা সভাপতি আলহাজ্ব মোঃ শফিক মিয়া’র ঐকান্তিক প্রচেষ্ঠায় ১৯৮৬ সালের “সাবরাং হাই স্কুল” তাদের পথ চলা শুরু করে। পাশাপাশি স্কুলের প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত অনস্বীকার্য অবদান রেখে চলেছেন বর্তমান প্রধান শিক্ষক মোঃ মফিজ উদ্উল্লাহ,পাশাপাশি শ্রম দিয়েছেন শিক্ষক যথাক্রমে নুরুল ইসলাম,ছৈয়দ আলম,মোঃ আলম, এনামুল হক, প্রবীর মজুমদার,আনিসুর রহমান, মোঃ রফিক প্রমূখ।

২০১৯ সালের এসএসসি পরীক্ষায় টেকনাফ উপজেলাধীন ১৩ টি উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করেন, তারমধ্যে প্রথম স্থানটি বরাবরের মত ধরে রেখেছেন সাবরাং উচ্চ বিদ্যালয় দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থান নিয়ে আছেন যথাক্রমে বশির আহমদ উচ্চ বিদ্যালয়, এজাহার বালিকা সরকারি উচ্চ বিদ্যালয্‌ এবং নয়াপাড়া নবী হোসেন উচ্চ বিদ্যালয়।

সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুফিজ উদ দৌলা বলেন, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রছাত্রী ও অভিভাবক এবং স্কুল কমিটির যৌথ প্রচেষ্টার ফসল এবারের ফলাফল। আগামীতে ফলাফল আরও ভাল করার ব্যপারে শিক্ষকরা শতভাগ আশাবাদী।

পারিবারিক ও সামাজিক শিক্ষার পাশাপাশি একটি মান সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান একজন শিক্ষার্থীকে উজ্জ্বল জীবনের পরিপূর্নতা এনে দেয়। তাই সাবরাং হাই স্কুলের ধারাবাহিক সাফল্যের নেপথ্যের এই স্বপ্নদ্রষ্টা ও কারিগরেরা দেশ ও জাতির কাছে আজীবন নি:সন্দেহে স্মরনীয় ও বরনীয় হয়ে থাকবেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ