পরীক্ষায় পাসঃমিষ্টি নিয়ে বাড়ি ফেরার পথে বাসচাপায় নিহত শিক্ষার্থী ইমরান

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫৫ PM, ০৭ মে ২০১৯

জসীম উদ্দীন: সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায় পাস করেছেন ইমরান।সে খুশিতে আত্মীয়স্বজনের মিষ্টিমুখ করাতে টাকা দিয়ে শিক্ষার্থী ইমরানকে মিষ্টি আনতে বাজারে পাঠিয়েছেন তার মা । ভাগ্যের নির্মম পরিহাস মিষ্টি কিনেও মিষ্টি নিয়ে বাড়ি পৌঁছাতে পারেনি ইমরান। বাড়ি ফেরার আগেই মাঝপথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন শিক্ষার্থী।

মঙ্গলবার ৭মে সকাল ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁওয়ের কলেজ গেটের সামনে হানিফ পরিবহনের ধাক্কায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে।এ ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দিয়েছে।

নিহত ইমরান কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওয়ের কালিরছরা উত্তরপাড়ার প্রবাসী আবু তাহেরের ছেলে। সে ঈদগাহ কেজি স্কুল থেকে সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এ ঘটনায় আহতরা হলেন- কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর কালিরছরার নুরুল আলমের ছেলে শামীমুর রহমান (১৭), শামশুল আলমের ছেলে শামীমুল আলম রাহুল (১৭) ও নুরুল আলমের ছেলে জয়নাল আবেদীন (১৭)। তারা সবাই ঈদগাহ কেজি স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তাদের মাঝে শামীমকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইমরানের বন্ধু রাকিব জানান, ইমরান পাসের খবর শুনে খুশি হয়ে তার প্রবাসি বাবা তার বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনদের মিষ্টিমুখ করাতে তার জন্য টাকা পাঠিয়েছেন।
সে টাকা দিয়ে তার মা সকালে ইমরানকে মিষ্টি কিন পাঠায়। কিন্তু বাড়ি ফেরার পথে ঘাতক বাসচাপায় সে প্রাণ হারায়।

প্রত্যক্ষদর্শী কামরুল হাসান জানান,সকাল ১০টার দিকে হাত ভর্তি মিষ্টি নিয়ে বাইকে করে বাড়ি ফিরছিলেন ৪শিক্ষার্থী। ফেরার পথে কলেজ গেইট এলাকায় চট্টগ্রামমুখী হানিফ পরিবহনের(চট্টমেট্টো-ব-১১-০২৪৩) বাসটি রং সাইডে এসে মোটরসাইকেলটিকে চাপা দিলে এ ভয়াবহ দুর্ঘটনাঘটে।

এ খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ঘটনাস্থলে এসে বাসটিতে আগুন ধরিয়ে দেয়। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ায় ভয়ে উভয়পাশে আটকা পড়ে যানবাহন। এতে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ও রামু দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করে।

তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ভারপ্রাপ্ত) এসআই সানজিদ।তিনি জানান, দুর্ঘটনায় এক শিক্ষার্থী মারা গেছেন। আগুনে পোড়া ঘাতক বাস ও মোটরসাইকেলটি জব্দ করে রামু ক্রসিং হাইওয়ে পুলিশের জিম্মায় দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :