মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক প্রার্থী ফয়জুল করিম ফয়জু

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৩ PM, ১২ নভেম্বর ২০১৯

মহেশখালী প্রতিনিধিঃ

মহেশখালী উপজেলার দ্বিতীয় টুঙ্গি পাড়া নামে খ্যাত মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে পুরো ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে চলছে আলোচনা। সরগরম হয়ে উঠেছে পুরো মাতারবাড়ী। ইউনিয়নের প্রতিটি গ্রাম থেকে শুরু করে চায়ের আড্ডায় চলছে কে হচ্ছেন সভাপতি ও সম্পাদক। তবে এবার চমক দেখিয়ে সম্পাদক হতে পারেন ফয়জুল করিম বলে অনেকে বলছেন।

এ কমিটি গঠন নিয়ে নেতাদের অতীতের সবকিছু বিচার বিশ্লেষণ এবার সভাপতি ও সাধারণ সম্পাদক করার প্রত্যয় নিয়ে আওয়ামীলীগ কর্মীরা মাঠে ময়দানে চষে বেড়াচ্ছে। সে হিসেবে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা গেলে ও তৃর্ণমূলের আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি বিশাল অংশ বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়জুল করিম ফয়জু কে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় বলে জানাগেছে।

এছাড়া ও অন্যান্য প্রার্থীরা ফয়জুল করিম ফয়জু ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে বলে মনে করেন রাজনীতিক বোদ্ধরা।
তবে, অতীতের মাতারবাড়ী বর্তমান মাতারবাড়ীর মধ্যে অনেকটা পার্থক্য রয়েছে। কারণ হিসেবে জানাগেছে এ মাতারবাড়ীতে ২টি কয়লা বিদ্যুৎ প্রকল্প সহ আরো কয়েকটি মেগা প্রকল্প স্থাপনের জন্য আরো ২টি স্থানকে নির্ধারণ করা হয়েছে। সেহেতু দেশ ছাড়া ও বহিঃ বিশ্বের দৃষ্টি রয়েছে এ মাতারবাড়ীর দিকে। এ কারণে শক্ত হাতে দলীয় কিংবা ইউনিয়ন বাসির নেতৃত্ব দিয়ে জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে পারে এমন ব্যক্তিকে সভাপতি ও সাধারণ সম্পাদক করতে নেতা কর্মীরা কোমর বেঁধে সম্মেলন ও কাউন্সিলের অপেক্ষায় প্রহর গুনছে। তবে নতুন পদের সন্ধানে রয়েছে বেশির ভাগ কাউন্সিলাররা বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

জানাগেছে, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়জুল করিম ফয়জুকে সম্পাদক হিসেবে দেখতে চায় তৃর্ণমূলের নেতাকর্মীরা।

মাতারবাড়ী ৯ টি ওয়ার্ডের তৃর্নমুলের আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানাগেছে, তিনি জন্ম লগ্ম থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ প্রেমের আকৃষ্ট হয়ে ছাত্রলীগের পতাকাতলে নিজের নাম লিখিয়ে ছাত্র রাজনৈতির হাতে খড়ি। এছাড়া বিএনপি ও জামাতের ঘাঁটি হিসেবে পরিচিত ইউনিয়ের সাইরার ডেইল এলাকার আওয়ামীলীগের ঝিমিয়ে থাকা নেতাকর্মীদেন চাঙ্গা রেখেছেন এ নেতা বলে জানাগেছে।

উল্লেখ্য, ফয়জুল করিম ফয়জু মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক, ইউনিয়ন যুবলীগের ২ বার সিনিয়র যুগ্ম আহবায়ক, যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং যুবলীগের সিনিয়র সহ সভাপতি ও মহেশখালী উপজেলা যুবলীগের সাবেক সদস্য, মহেশখালী কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য হিসেবে সততার সহিত দায়িত্ব পালন করেছেন।

আপনার মতামত লিখুন :