• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

নান্দাইলে গোডাউন পুড়ে ছাই, অক্ষত পবিত্র কোরআন-জায়নামাজ

নিউজ রুম / ১০৪ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

অগ্নিকাণ্ডে পুড়েনি কোরআন শরীফের কোনো আরবি হরফ

চ্যানেল কক্স ডেস্কঃ

ময়মনসিংহের নান্দাইল পৌর সদরের চণ্ডীপাশা স’মিল এলাকায় সোমবার দিবাগত রাতে আবুল খায়ের টোব্যাকো কোম্পানির গোডাউনসহ ছয়টি ঘর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে।

তবে পবিত্র কোরআন শরীফ রয়েছে অক্ষত। জ্বলন্ত সেই অগ্নিকাণ্ডে পুড়েনি কোরআন শরীফের কোনো আরবি হরফ। সেই সঙ্গে অক্ষত রয়েছে দুইটি জায়নামাজ।

এতে কেউ হতাহত না হলেও ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

এ খবর ছড়িয়ে পড়ে নান্দাইলের সর্বত্র। তা নিজ চোখে দেখার জন্য উপজেলাসহ বিভিন্ন এলাকার লোকজন এসে ভিড় জমাচ্ছেন অগ্নিকাণ্ডের স্থানে।

মঙ্গলবার সকালে সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আবদুর রহিম সুজন, পৌর মেয়র রফিক উদ্দিন ভূঁইয়া ও থানার ওসি মনসুর আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, ভোররাতে এই অগ্নিকাণ্ড ঘটে। আবুল খায়ের টোব্যাকো কোম্পানির গোডাউনসহ ফাহিম ভিলা নামে একটি বাসার ছয়টি ঘর পুড়ে যায়।

বাসার ভিতরে ঘুমন্ত অবস্থায় লোকজনদের বের করতে পারলেও আগুন বিশালাকারে ছড়িয়ে পড়ায় ঘরের আসবাবপত্র-মালামাল বের করা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

তারা আরও জানান, কোম্পানির গোডাউনে মশার কয়েল থেকে এ অগ্নিকাণ্ড ঘটতে পারে।

টোব্যাকো কোম্পানির প্রতিনিধি আল মামুন জানান, ‘গোডাউনে কোম্পানির বিড়ি, সিগারেট ও ম্যাচ থাকলেও কোনো লোকজন ছিল না। বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।’

ফায়ার সার্ভিসের টিম লিডার রুবেল মিয়া জানান, ‘এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানতে তদন্ত কমিটি গঠন করা হবে।’


আরো বিভন্ন বিভাগের নিউজ