কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন কাল

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৬ PM, ১০ ডিসেম্বর ২০১৯

চ্যানেল কক্স ডেস্কঃ

কক্সবাজার শহরে আবারও শুরু হচ্ছে কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলা। মেলায় থাকছে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবারের দোকানসহ মেলায় দেড় শতাধিক স্টলের জমজমাট আয়োজন।

পর্যটন গলফ মাঠে আয়োজিত কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা আগামীকাল বুধবার (১১ ডিসেম্বর) থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। মেলার আয়োজন করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী।

মোটেল সড়ক দিয়ে যাওয়ার সময় নজর কাড়বে মেলার দৃষ্টিনন্দন গেইট। সরেজমিন গিয়ে দেখা যায়, গলফ মাঠে প্যাভিলিয়ন, স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবার দোকানসহ সবকিছু প্রস্তুত করতে ব্যস্ত সময় পার করছে কারিগর ও শ্রমিকেরা।

আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, এবারের মেলায় কিছু ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস।

মেলায় এসেছে আরএফএল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, হোম টেক্সটাইল, ইরানী গোল্ডসহ উন্নতমানের সব ব্র্যান্ড। পছন্দের কাপড় যেমন কিনতে পারবেন, তেমনি পায়ের জন্য আরামদায়ক ওয়াকার ব্র্যান্ডের সব ধরণের জুতোও রয়েছে। মেরিন সিটি মেগামার্টের বিশাল স্টলে মিলবে প্রয়োজনীয় সবকিছু। মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রী নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন। নারীদের উন্নতমানের সাশ্রয়ীমূল্যে সবকিছু থাকছে এই স্টলে।

মেলায় এবার খাবারেও এসেছে ভিন্নতা। দই ফুসকা এবারের বিশেষ আকর্ষণ। মেলার মাঠে গেলে সিলেটের বিখ্যাত রুহানী আচার আপনাকে টানবেই। কারণ স্বাদে আর রুচিতে বেশ ব্যতিক্রম এই আচার।

বড়দের বিনোদনের জন্যও নানা আয়োজন রয়েছে মেলায়। চলবে জাদু প্রদর্শনী, মাগ্যাজিন অনুষ্ঠানসহ নানা আয়োজন। এছাড়াও মেলা প্রাঙনে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও বেশ কয়েকটি টয়লেট। তাই সময় পেলেই ঘুরে আসুন পর্যটননগরীর শিল্প ও বাণিজ্যমেলায়।

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ জানান, আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টায় কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলা ২০১৯-২০ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

মেলা উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন (বিপিএম)। অনুষ্ঠান সঞ্চালনা করবেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জয় বাংলা বাহিনীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

সবাইকে নিয়মিত মেলা উপভোগ করার আমন্ত্রণ জানিয়েছেন মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান মাশেদুল হক রাশেদ, সদস্য সচিব সালাউদ্দিন সেতু (কাউন্সিলর), কো-চেয়ারম্যান কাজী মোরশেদ আহমেদ বাবু (কাউন্সিলর), কো- চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ ও প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন।

আপনার মতামত লিখুন :