কক্সবাজার জেলা মানবাধিকার কমিশনের উদ্যোগে মানবাধিকার দিবস পালিত

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৩ PM, ১০ ডিসেম্বর ২০১৯

নিজস্ব সংবাদদাতা:

“মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা” এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় এ বছরও বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে।
১০ ডিসেম্বর সকাল ১০ ঘটিকায় এক বর্নাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনাসভায় মিলিত হয়।

বাংলাদেশ মানাধিকার কমিশন কক্সবাজার জেলার সহ-সভাপতি ও সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান হামিদা তাহেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরীর সঞ্চালনায় ও উখিয়া উপজেলা সদস্য নাসিমুল কবিরের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বক্তব্য রাখেন জেলা যুগ্ম সম্পাদক ও রামু উপজেলা ভাইস-চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, পৌর প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি, খালেদা জেসমিন, নয়ন সেলিনা, নারী কোর্টের এপিপি এডভোকেট সাকিয়া কাউছার, এডভোকেট পারভিন সুলতানা পিয়া, কক্সবাজার সিটি কলেজের প্রভাষক হাসেম উদ্দিন, জেলা সাংগঠনিক সম্পাদক ইসমাইল সাজ্জাদ, মোহাম্মদ দিদার, মহিলা সম্পাদিকা ফাতেমা ইসলাম লিপি, অর্থ সম্পাদক নজরুল ইসলাম, উখিয়া উপজেলা সভাপতি মোঃ নুরুল আবছার চৌধুরী (প্যানেল চেয়ারম্যান), সাধারণ সম্পাদক আনিসুল হক, মোহাম্মদ শফিক, সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ আলী, আসাদুল হক চৌধুরী, মেজবাহ উদ্দিন চৌধুরী, শুভ, আক্তার কামাল, সরওয়ার হোসেন মুন্না, ইমন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর মানবাধিকার রক্ষা ও উন্নয়নের লক্ষ্যে জাতিসংঘ কর্তৃক মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হওয়ার পর থেকে প্রতিবছর এইদিন ‘বিশ্ব মানবাধিকার দিবস’ হিসেবে পালিত হয়। এবং বক্তারা আরও বলেন, ইভটিজিং,যৌতুক বন্ধ, নারী নির্যাতন প্রতিরোধে মানবাধিকার কর্মীদেরকে এগিয়ে আসার আহবান জানান।

আপনার মতামত লিখুন :