কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলার জমকালো উদ্বোধন, দর্শনার্থীদের উপচে পড়া ভীড়

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০০ PM, ১১ ডিসেম্বর ২০১৯

সারা পৃথিবীর কাছে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছে কক্সবাজার- জেলা প্রশাসক

মোঃ নাজিম উদ্দিন :

প্রতি বছরের ন্যায় এবছরও পর্যটন গলফ মাঠে শুরু হয়ে গেলো মাসব্যাপী কক্সবাজার শিল্প ওবাণিজ্যমেলা ২০১৯-২০। গতকাল ১১ ডিসেম্বর বুধবার রাত ৮টায় মেলার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেলার জমকালো উদ্বোধন করলেন কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন। উদ্বোধনকালে স্বাগত বক্তব্যে তিনি বলেন, এই মেলা যেনো সুস্থ নির্মল বিনোদনের উৎস হয়। এব্যাপারে সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান তিনি। কক্সবাজার পর্যটন রাজধানী; আমাদের কক্সবাজার অনেক কিছুই দিয়েছে বাংলাদেশকে। সারা পৃথিবীর কাছে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছে কক্সবাজার। তিনি আরও বলেন- কক্সবাজার যেমন বাংলাদেশকে দিয়েছে; তেমনি ভাবে মাননীয় প্রধানমন্ত্রীও কক্সবাজারবাসীকে অনেক কিছুই দিয়েছেন এবং দিবেন। বাংলাদেশের অর্থনৈতিক গতিপ্রকৃতি সবকিছুই পরিবর্তন করে দিবে এই কক্সবাজার। এটি একদিন সিঙ্গাপুর হবে। উপস্থিতির উদ্দেশ্যে এসব কথা বলে তিনি কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলার শুভ উদ্বোধন করেন।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- কক্সবাজার-৩ (সদর রামু) সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জয় বাংলা বাহিনীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাশেদুল হক রাশেদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সিনিয়র সহ সভাপতি সাবেদউর রহমান সমু, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও কাউন্সিলর সালাহউদ্দিন সেতু, কমিটির কো-চেয়ারম্যান ও কাউন্সিলর কাজী মোরশেদ আহমেদ বাবু, সাহেদ আলী সাহেদ ও প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন প্রমুখ। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন। সঞ্চালনায় ছিলেন- সাংস্কৃতিক ব্যাক্তিত্ব তৌফিকুল ইসলাম লিপু।

এদিকে আরএফএল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, হোম টেক্সটাইল, ইরানী গোল্ডসহ দেশের উন্নতমানের শীর্ষ সব ব্র্যান্ডের বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো মেলায় স্টল দিয়ে অংশগ্রহণ করায় দর্শনার্থীদের মাঝে বিশেষ আকর্ষন ও আগ্রহ সৃষ্টি হয়েছে। এসেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের নামীদামী বণিকগোষ্ঠী। প্রথম দিনেই দর্শনার্থীদের পক্ষ থেকে বিপুল সাড়া মিলেছে। রাত বাড়ার সাথে সাথে ক্রেতা-বিক্রেতাদের মাঝে এক ধরণের উৎসবের আমেজ বিরাজ করছে। এবারের মেলায় থাকছে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনম‚লক রাইডস, খাবারের দোকানসহ মেলায় দেড় শতাধিক স্টলের জমজমাট আয়োজন।

মেলায় জনসমাগম প্রসঙ্গে আয়োজকবৃন্দ জানান, এবারের মেলায় কিছু ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রী নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন। নারীদের উন্নতমানের সাশ্রয়ী মূল্যে সবকিছু থাকছে এই স্টলে।

মেলায় এবার খাবারেও এসেছে ভিন্নতা। দই ফুসকা এবারের বিশেষ আকর্ষণ। মেলার মাঠে গেলে সিলেটের বিখ্যাত রুহানী আচার আপনাকে টানবেই। কারণ স্বাদে আর রুচিতে বেশ ব্যতিক্রম এই আচার। বড়দের বিনোদনের জন্যও নানা আয়োজন রয়েছে মেলায়। চলবে জাদু প্রদর্শনী, মাগ্যাজিন অনুষ্ঠানসহ নানা আয়োজন। এছাড়াও মেলা প্রাঙনে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও বেশ কয়েকটি টয়লেট। সবাইকে নিয়মিত মেলা উপভোগ করার আমন্ত্রণ জানিয়েছেন মেলা পরিচালনা কমিটি।

আপনার মতামত লিখুন :