ছিন্নমূল মানুষগুলোর খবর নিলেন মেয়র মুজিব

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৯ PM, ২৪ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রিতেবদক:গভীর রাত, অসহায় ছিন্নমূল মানুষগুলো যখন কনকনে শীতে কাপছিলো তখন শীত নিবারণের কম্বল সামগ্রী গায়ে জড়িয়ে দিয়ে মানবতার বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। সোমবার রাতে কক্সবাজার শহর, কেন্দ্রীয় বাসটার্মিনাল এবং হোটেল-মোটেল জোন কলাতলীসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় অন্তত: ৫ শতাধিক অসহায় সম্বলহীন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মেয়র। এসময় পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মেয়র মুজিব বলেন, একটি শীতবস্ত্র হোক, একজন অসহায় শীতার্ত মানুষের অস্ত্র। তাই মানবিক দিকগুলো বিবেচনা করে যেখানে শীতকালে বৃষ্টির পানিরমতো কুয়াশা পড়ে, তীব্র শীতে স্থবির হয়ে যায় সবকিছু সেখানে অন্তত: শীতকালের মানবিক সাহার্য্য হিসেবে একটি মোটা কম্বল অসহায় মানুষগুলোর গায়ে জড়িয়ে দেয়ারমতো প্রশান্তি আর নেই।

আমাদের আশ পাশেই এমন অনেকেই আছে যাদের শীত নিবারণের জন্য কাপড় নেই কোনমতো একটি ছেড়া চাদর গায়ে দিয়ে শীতটা পার করেন এখানকার অনেক গরীব মানুষ।

একটু রাত করে রাস্তায় বের হলে দেখতে পাওয়া যায় দুঃস্থ এই মানুষগুলোর আহাজারি। বিশ্বাস করতে কষ্ট হয় এখানকার অনেক অভাবী মানুষ আছে যারা গরম কাপড়ের অভাবে গায়ে চটের বস্তা বেঁধে রাখে। একবার ভাবুনতো এইসব মানুষগুলোর কথা, কি নিদারুণ কষ্টে পার করছে দিনগুলো।

অথচ, আপনি আমি কিংবা আমাদের মতো মানুষরা চাইলে অসহায় এই মানুষগুলোর কাছে উষ্ণতার বার্তা পৌঁছে দেয়া সম্ভব। প্রয়োজন শুধু সুন্দর সৎ মানসিকতার।

আপনার মতামত লিখুন :