টেকনাফে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫১ PM, ২৪ ডিসেম্বর ২০১৯

টেকনাফ প্রতিনিধি : টেকনাফ পৌরসভার সড়ক ও ফুটপাত দখল করে গড়ে তোলা প্রায় পাঁচশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসন সূত্রে জানায়, পৌরসভার বিভিন্ন সড়কে মাছ, মাংস, মুরগী-তরকারি, শাক-সবজি বাজারের ময়লা-আবজনার স্তুপের পাশাপাশি বিভিন্ন ধরনের ফল, কাপড়ে দোকান গড়ে তোলায় সবসাধারণের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়ে আসছিল।এসব ব্যবসা-বাণিজ্য সরিয়ে ফেলতে একাধিকবার মাইকিং করা হলেও স্ব স্ব উদ্যোগে ব্যবসায়ীরা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়াই অভিযান পরিচালনা করে উচ্ছেদ করা হয়েছে।উচ্ছেদ ব্যবসায়ীদের অস্থায়ী ভাবে বাস টামিনালে উত্তর পাশে সরকারি জমিতে মাছ, মাংস, মুরগী-তরকারি,শাক-সবজি বাজারের নিধারণ করা হয়েছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসন ও থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। অভিযানের নেতৃত্বে ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার(ভূমি)মুহাম্মদ আবুল মনসুর, থানার পুলিশ অফিসার ইনচার্জ (ওসি)প্রদীপ কুমার দাশের নেতৃত্বে টেকনাফ পৌরসভার পুরাতন বাস ষ্টেশন, উপরের বাজার, লামারবাজার, থানা ও টিঅ্যান্ডটি রোড়ের আশেপাশে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।বুলডোজার দিয়ে এসব স্থাপনাগুলো গুঁছিয়ে দেওয়া হয়েছে।
কয়েকজন ব্যবসায়ীরা বলেন, পৌরকতৃপক্ষ আমাদের কাছ থেকে ইজারার উসুল আদায় করলেও স্থাপনা তৈরি করে দিয়ে মাসিক ভাড়া আদায় করতে পারেন।
টেকনাফ মডেল থানার পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, এসব ব্যবসা প্রতিষ্টানের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।পাশাপাশি পর্যটন এলাকা হিসেবে টেকনাফের সৌন্দর্য বর্ধনের জন্য প্রতিটি দোকানের সামনে রকমারি গাছের টপ বসানো হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, পৌরসভার বিভিন্ন সড়ক ও ফুটপাত অবৈধভাবে দখল করে যত্রতত্রে ব্যবসা-বাণিজ্য গড়ে উঠেছিল। তাদের অস্থায়ীভাবে একটি জায়গা নিধারণ করা হয়েছে। পরবতীতে পৌরকতৃপক্ষ তাদের বাজার নিধারিত করবেন।তিনি আরো বলেন, এসব স্থাপনার কারণে দীর্ঘদিন ধরে শহরে প্রতিনিয়ত যানজট ও ময়লা-আবজনার স্তুপে পরিণত ছিল। এখন শহরটি পরিষ্কার-পরিচন্নতার পাশাপাশি সৌর্ন্দয বর্ধনের কাজ চলছে

আপনার মতামত লিখুন :