কাউন্সিলর আকতার কামালের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৪ PM, ২৪ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার শহরের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এসআইএম আকতার কামাল আজাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছে খোদ এলাকাবাসী। খেলার মাঠ বন্ধ করে দেওয়া, জনগণের সাথে অসৌজন্যমুলক আচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তুলে এ বিক্ষোভ সমাবেশ করেছেন তারা। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত ৮ টার দিকে পৌরসভার ১নং ওয়ার্ডের সমিতিপাড়া বাজারে এ সমাবেশের আয়োজন করা হয়।

কামরুল ইসলাম রুবেল

পৌরসভার ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন-ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিক উল্লাহ কোম্পানী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
মো.ইয়াহিয়া খাঁন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন মুন্না, ছরওয়ার আলম বুলবল, ইয়াহিয়া খান মুন্না,মো জাবেদ, জাকারিয়া খন্দকার, মোস্তাক আহমদ, মোঃ ফারুক, আজিজ উদ্দিন, ছাত্রলীগ সভাপতি আরমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, কাউন্সিলর আকতার কামাল একজন বিএনপির নেতা। তার আত্মীয়-স্বজন বিভিন্ন মাদক ব্যবসার সাথে জড়িত। অথচ, সে লোক দেখানো মাদক বিরোধী সমাবেশের নামে মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসিক টাকা আদায় করে চলেছে। মাসিক টাকা না দেওয়ায় অনেককে মিথ্যা মামলা দিয়ে জেলখানায় পাঠিয়েছে। বিএনপির শাসনামলে আওয়ামীলীগের লোকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। এখনো ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতা-কর্মীকে হুমকি দেয় এই কাউন্সিলর। কার ইন্ধনে সে এত ক্ষমতার দাপট দেখায়! এমন দাবী তুলেন প্রশাসনের কাছে। গত ১৮ ডিসেম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদকের গাঁয়ে হাত তোলার বিচার দাবী করেন, বিক্ষোভ সমাবেশকারীরা।

বক্তারা আরও বলেন, অবৈদ ভাবে খেলার মাঠ ও খালের মাঠি বিক্রি করে রাস্তা ভরাট করছেন পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা আকতার কামাল। প্রতিবাদ করতে গেলে উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করে চাঁদাবাজ বানানোর চেষ্টা করেন, মামলা হামলার দমকি দিয়ে মারতে তেড়ে আসেন। এর আগেও কয়েকবার রাস্তার কাজে অনিয়মের প্রতিবাদ করতে গেলে
স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে বিবাদে জড়িয়ে পড়েন।

এই ধরনের ঘটনা এর আগেও হয়েছিল যা কক্সবাজার পৌরসভার মেয়র সাহেব ও কাউন্সিলররা অবগত আছেন।
সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ সমাবেশটি সঞ্চালনা করেন হেলাল উদ্দিন।

আপনার মতামত লিখুন :