• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

মাতারবাড়ীর শ্রমিক নেতা আবু মুছার বিরুদ্ধে প্রকল্পে দালাল চক্র সুবিধা নিতে না পারায় ষড়ন্ত্রের অভিযোগ

নিউজ রুম / ২২২ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি মহেশখালীঃ

মহেশখালী উপজেলার মাতারবাড়ির স্থায়ী বাসিন্দা উপজেলা জাতীয় শ্রমিকলীগের সহ সাংগঠনিক সম্পাদক আবু মুসা কলিম উল্লাহর জনপ্রিয়তা সয্য করতে না পেরে একটি মহল বিভিন্ন সংবাদ মাধ্যমকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে কাল্পনিক মিথ্যা একাংশ সংবাদ প্রচার অব্যাহত রেখেছে। ফলে স্থানীয় খেটে খাওয়া মানুষরা ক্ষোভের সৃষ্টি হয়েছে ওই চক্রটির বিরুদ্ধে।

অনুসন্ধান করে জানাগেছে, আবু মুসা কলিম উল্লাহ একজন খেটে খাওয়া শ্রমিক । সে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে প্রায় দুই শতাধিক শ্রমিক নিয়ে সাব কন্ট্রাক্টর হিসাবে সুনামের সহিত কাজ করে যাচ্ছেন বলে জনশ্রুতি রয়েছে। বিদেশি কোম্পানি গুলোর বিদেশি কর্মকর্তারা তার কাজের প্রতি সন্তুষ্ট হয়ে তাকে যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা মতে ছোট-খাটো বিভিন্ন কাজ প্রদান করেন । শ্রমিক নেতা আবু মুসা কলিম উল্লাহও তাদের নির্দেশনা মত কাজ চালিয়ে আসছে। কয়লা বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন তদারকির দায়িত্ব পালন কারী দেশী-বিদেশী কর্মকর্তারা আবু মুসা কলিম উল্লাহর করা কাজে কোন অনিয়ম দুর্নীতি করতে দেখেননি বা তার করা কাজে দুর্নীতি করার কোন প্রকার প্রমাণ পাননি। এরপরও কেন মুসা কলিম উল্লাহ মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কাজ করতে পারবেনা? এমন প্রশ্ন সাধারন শ্রমিক থেকে শুরু করে এলাকার সচেতন মহলের । আবু মুসা কলিম উল্লাহ যদি কাজ করতে না পারে তাহলে বলতে হবে কি অপরাধে সে কাজ করতে পারবেনা , এমনটি অভিযোগ দাবী কর্মরত শ্রমিকরা। আবু মুসা কলিম উল্লাহ কি মাতারবাড়ীর সন্তান নয়? আবু মুসা কলিম উল্লাহরা কি মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র এলাকার ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবার নয় ? আওয়ামীলীগ সরকারের আমলে আওয়ামীলীগের শ্রমিক সংগঠনের নেতা কর্মীরা কোন অপরাধ ছাড়া বার বার মিথ্যা ষড়যন্ত্রের শিকার হয়ে কাজ করতে পারবেননা কেন ? এমন যদি হয় তাহলে বলব আবু মুসা কলিম উল্লাহ ও তার শ্রমিক সংগঠনের দুই শতাধিক শ্রমিকদের সাথে চরম অন্যায় করা হবে। তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হবে। আমরা সংশ্লিষ্ট কর্মকর্তা মহোদয়ের কাছে আবেদন রাখছি আবু মুসা কলিম উল্লাহ ও তার শ্রমিক সংগঠনের দুই শতাধিক শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করুন। কারো মিথ্যা প্রপাগাণ্ডার উপর ভিত্তি করে কোন প্রকার অপরাধ ছাড়া আবু মুসা কলিম উল্লাহদের মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের কাজ থেকে বঞ্চিত করবেন না। যারা জাতীয় শ্রমিকলীগ নেতা আবু মুসা কলিম উল্লাহর বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র শুরু করেছেন আপনাদের কাছে অত্যান্ত বিনয়ের সাথে বলছি অন্যায় ভাবে মিথ্যা প্রপাগাণ্ডা ছড়ানো এবং আবু মুসা কলিম উল্লাহর বিরুদ্ধে সকল ষড়যন্ত্র বন্ধ করুন।

আমরা মাতারবাড়ী নিবেদিত ত্যাগী আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পরিবারের পক্ষ থেকে আপনাদের কাছে এই আবেদন টুকু রাখছি । তিনি একজন সাধারন পরিবারের সন্তান হয়ে যখন সততা ও নিষ্ঠার সহিত কয়লা বিদ্যুৎ প্রকল্পে হালাল ব্যবসা করে যাচ্ছে , ঠিক তখনি এলাকার কিছু কু-চক্রী মহলের রোসানলে পড়ে যায় । তাদের একের পর এক ষড়ন্ত্রের শিকার হয়ে বার বার হয়রানী করে আবু মুছাকে আর্থিক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে ।

এলাকার কিছু দালাল শ্রেণীর লোক যাদের অত্যাচারে প্রতিনিয়ত হয়রানী ও ক্ষতিগ্রস্ত হয় প্রকল্পের সাধারন শ্রমিকরা । এই দালালেরা বিভিন্ন ধরনের প্রভাব বিস্তার করে প্রকল্পে কর্মরত শ্রমিকদের কাছ থেকে দৈনিকহারে % পার্সেন্ট নিতে না পারায় শ্রমিক পিতা খ্যাত আবু মুছা কলিমুল্লাহ’র বিরুদ্ধে ষড়ন্ত্রের জাল বুনতে থাকে । তারই ধারাবাহিকতায় শ্রমিক নেতা আবু মুছা কলিমুল্লাহ’র বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে প্রকল্পের অফিসারদের ভুল বুঝিয়ে তাকে প্রকল্প এলাকা থেকে দুরে সরিয়ে দিতে চাইছে বলে অভিযোগ করেন আবু মুছা কলিমুল্লাহ সহ তার শ্রমিকরা ।

এদিকে গত এক বছর ধরে এই শ্রমিক নেতার বিরুদ্ধে দুষকৃত কারীদের চলমান ষড়ন্ত্র অব্যাহত থাকায় তাদের হয়রানী থেকে বাঁচতে প্রকল্পে কর্মরত কয়েক’শ শ্রমিক আবু মুছা’র পক্ষে হয়ে স্থানীয় জনপ্রতিনিধি সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা , মহেশখালী-কুতুবদিয়ার মাননীয় সাংসদ সদস্য , কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলার মাননীয় পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করে ছিল । কিন্তু তার পরও থেমে নেই ষড়ন্ত্র কারীরা।


আরো বিভন্ন বিভাগের নিউজ