আজহারীর মাহফিলে লাখো মানুষের ঢল, তীব্র যানজট

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১২ AM, ২৭ ডিসেম্বর ২০১৯

শাহীন মাহমুদ রাসেল:

তীব্র শীত আর প্রচণ্ড শৈত্যপ্রবাহ উপেক্ষা করে কক্সবাজার সদরের বৃহত্তর খরুলিয়ায় বর্তমান সময়ের আলোচিত তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা ড. মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ মাহফিলে লাখো মানুষের ঢল নামে। সন্ধ্যার আগেই সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বৃহত্তর খরুলিয়ার দরগাহ পাড়া ষ্টেশন সংলগ্ন মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এদিকে আজহারীর ওয়াজের খবর শুনে প্রচণ্ড শীত আর শৈত্যপ্রবাহ উপেক্ষা করে আসরের পর থেকে হাজার হাজার মানুষ মাহফিলে আসতে শুরু করেন। এর আগে দুপুর থেকেই জমায়েত হতে শুরু করেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান। দরগাহ ষ্টেশন সংলগ্ন মাঠ অভিমুখে জনতার এই স্রোত আজহারীর বয়ান শুরু হওয়ার পরও অব্যাহত ছিল। রাত ১০টা পর শুরু হয় ওয়াজ। শেষ হয় রাত সাড়ে ১২টার পর।

স্থানীয় সূত্র জানায়, আজহারীর ওয়াজ শুনতে শিশু থেকে শুরু করে লক্ষাধিক নারী-পুরুষের সমাগম ঘটে। বিশেষ করে রামু, সদর, উখিয়া, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চকরিয়া ও পেকুয়াসহ বেশ কয়েকটি জেলা-উপজেলা থেকে এসে লোকজন তার মাহফিলে অংশগ্রহণ করেন।

দরগাহ পাড়া ইসলামী জনকল্যাণ পরিষদের উদ্যোগে এ মাহফিলের আয়োজন করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান। মাওলানা ওসমান গণির সভাপতিত্বে মাহফিলে মাওলানা আজহারী ছাড়াও বক্তব্য রাখেন মাওলানা আশরাফুল ইসলাম বিপ্লবী, মাওলানা আব্দুর রহিম ও মাওলানা শফিউল হক জিহাদী প্রমুখ।

মাহফিলে আসা মুসল্লিরা জানান, মিজানুর রহমান আজহারীর ওয়াজ শুনতে তারা দূর-দূরান্ত থেকে দরগাহ পাড়ায় ছুটে এসেছেন। আজকের মাহফিলে দেড় লাখ মানুষ অংশ নিয়েছেন। মাঠ ভরে বাইরে দাঁড়িয়েও ওয়াজ শুনেছেন মুসল্লিরা। এসময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

মাহফিল আয়োজন কমিটির সদস্য আমিনুল হক আমিন বলেন, লাখো মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে আজহারীর মাহফিল শেষ হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

পবিত্র কোরআন ও নবীর জীবনসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রধান বক্তা হিসেবে বয়ান পেশ করেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ড. মাওলানা মো. মিজানুর রহমান আল-আজহারী।

আপনার মতামত লিখুন :