• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

উজানটিয়ায় এ.এস আলিম মাদ্রাসায় বই বিতরণ উৎসব সম্পন্ন

নিউজ রুম / ৯০ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১ জানুয়ারী, ২০২০

[এ.এম হোবাইব সজীব]

কক্সবাজারের পেকুয়া উপজেলায় উজানটিয়া ইউনিয়নস্থ এ.এস আলিম মাদ্রাসায় বই বিতরণ উৎসব সম্পন্ন হয়েছে।

বুধবার(১জানুয়ারী)মাদ্রাসা হল রুমে বই বিতরণ উৎসব অনুষ্ঠান সম্পন্ন হয়। মাওলানা নুরুল হক মকসুদীর সভাপতিত্বে বই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পেকুয়া থানার ওসি কামরুল আজম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনাম অর্জনকারী সাংবাদিক আনন্দ টিভির বিশেষ প্রতিবেদক ওই এলাকার বাসিন্দা এম.এম আকরাম হোছাইন।

এসময় ওসি কামরুল আজম বলেন, আমরা লেখাপড়া করেছি টাকা দিয়ে বই ক্রয় করে। বছর শেষ হলে পুরাতন বই ক্রয় করার জন্য সিনিয়র ভাইদের ধারস্থ হতাম। বর্তমানে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর তনয়া জননেত্রী শেখ হাসিনার সরকার বছরের শুরুতে প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষাকে তিনি কখনো ব্যায় ভাবেননি। তিনি বিনিযোগ ভেবেছেন। কারণ শিক্ষার্থীদের মাঝ থেকে গড়ে ওঠবে দেশের সম্পদ। তারাই দেশকে এগিয়ে নিবে। শিক্ষক ও অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে ওসি আরো বলেন, ছাত্রছাত্রীদের সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সচেতন হতে হবে। কোন ইভটিজিং ও বাল্য বিয়ের অভিযোগ পাওয়ার সাথে সাথে আমাকে জানাবেন। আমি দ্রুত ব্যবস্থা নিব।

এসময় বিশেষ অতিথি সাংবাদিক আকরাম হোছাইন বলেন, আমি এ মাদ্রাসার ছাত্র। আমার অনেক আবেগ ও ভালবাসা জড়িয়ে রয়েছে মাদ্রাসায়। এখন থেকে কোন শিক্ষার্থী টাকার অভাবে লেখাপড়া বন্ধ থাকবেনা। তাদের ঝরে পড়া রোধে বিত্তবান দের এগিয়ে আসার আহবান জানান তিনি। বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে এসেছেন আমরাও ঝরে পড়া শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসতে পারি। প্রধানমন্ত্রীর বিচক্ষণতার কারণেই শিক্ষার্থীরা বছরের প্রথম দিন বই হাতে পেয়েছে। আমি আশা করি আমাদের সাথে উপজেলা প্রশাসন ও শিক্ষা দপ্তর সব সময় থাকবে। পরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন উপস্থিত অতিথিসহ শিক্ষকবৃন্দরা।


আরো বিভন্ন বিভাগের নিউজ