• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

উখিয়ায় তাহফিজুল কুরআন কল্যাণ সংস্থার আত্ম প্রকাশ

নিউজ রুম / ৯৮ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

এম.কলিম উল্লাহ, উখিয়া:
উখিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠিত হেফ্জ খানা সমুহের পড়া লেখার মানোন্নয়নে তাহফীজুল কুরআন কল্যাণ সংস্থা নামে একটি সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

উখিয়ার কৃতি সন্তান বিশিষ্ট সমাজ সেবক, লাইট হাউজ মাদ্রাসার পরিচালক ও ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা সভাপতি মাওলানা মুহাম্মাদ আলী এর প্রচেষ্টায় এবং স্থানীয় ওলামায়ে কেরামের সহযোগিতায় প্রতিষ্ঠিত হয়েছে সেবামূলক সংগঠন তাহফিজুল কুরআন কল্যাণ সংস্থা।

গতকাল উখিয়ায় সংস্থার অস্থায়ী কার্যালয়ে মাওলানা আব্দুল খালেক এর সঞ্চালনায়
সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা মুহাম্মাদ আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা মুহাম্মাদ আলী তার আলোচনায় বলেন,হেফ্জ খানা সমুহের পড়ালেখার মানোন্নয়নে তাহফীজুল কুরআন কল্যাণ সংস্থা হেফ্জ শিক্ষকদের প্রশিক্ষণ, হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন, পরিচালনার ক্ষেত্রে স্হানীয় কমিটির সাথে সমন্বয় সাধন, মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান, প্রতিষ্ঠান সমুহের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে পরস্পর সমন্বয় ও সমতা প্রতিষ্ঠা সহ নানা রকম পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে উখিয়া উপজেলায় তাহফীজুল কুরআন কল্যাণ সংস্থা কাজ করে যাবে।

এতে পরিচালনা পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মুফতি মুসলিম উদ্দিন, মাওলানা হাফেজ আব্দুর রউফ, মাওলানা আব্দুল খালেক,
হাফেজ মাওলানা নুরুল হক, হাফেজ নুরুল আমিন, হাফেজ মাওলানা ইকবাল হোসেন তৌহিদী, ক্বারি আব্দুল গনি,মাওলানা জাহাংগির রফিক,মাওলানা হাফেজ নজির প্রমুখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ