মাতারবাড়ীতে চেয়ারম্যান মোঃ উল্লাহ সড়কের কাজ পরির্দশনে গিয়ে আর্থিক সহযোগিতা করলেন বৃদ্ধাকে

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৫ PM, ১৫ জানুয়ারী ২০২০

এ.এম হোবাইব সজীব,মহেশখালীঃ

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস কর্তৃক বরাদ্দকৃত কর্মসৃজন প্রকল্পের আওয়াতাধীন উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের উদ্যোগে রাস্তাঘাট, কালভার্ট ও ড্রেইন সহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের কাজ স্থানীয় বাসিন্দাদের সাথে নিয়ে পরির্দশনে গেলেন স্থানীয় চেয়ারম্যান মাস্টার মোঃ উল্লাহ।

১৪ জানুয়ারী মঙ্গলবার বিকালে স্থানীয় লোকজনদের সাথে নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার মোঃ উল্লাহ সদ্দার পাড়া, হংসমিয়াজী পাড়া সড়ক ও বলির – সৈকত পাড়া সড়কটি পরির্দশন করে কাজের গুনগত মানের খোঁজ খবর নেন ।

তবে আশ্চয্যের বিষয় হলেও সত্যি যে দীর্ঘদিন পর হলেও স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহকে হংসমিয়াজী পাড়ার গ্রামের নারী-পুরুষরা কাছে পেয়ে এক নজরে দেখতে হুমড়ি খেয়ে মানুষের ভীড় নামে। এসময় চেয়ারম্যান ওই এলাকার নানা রোগে আক্রান্ত ষার্ধে উর্ধ্বে বৃদ্ধ মৃত কালা মিয়ার পুত্র ফজল কাদেরের বাড়ীতে গিয়ে চিকিৎসার খোঁজ খবর নেন। এবং নিজস্ব তহবিল থেকে চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেন চেয়ারম্যান মোঃ উল্লাহ। এছাড়াও বলির পাড়া থেকে সৈকত সড়কের বেঁড়িবাধ পর্যন্ত বিধ্বস্থ সড়ক সংস্কার করে যানবাহন যাতায়তের উপযোগী করে গড়ে তুলা হচ্ছে।

অপরদিকে ইউনিয়নের মগডেইল বাজার টু সদ্দার পাড়া সড়ক, মনহাজী পাড়া সড়ক, হংসমিয়াজী পাড়া সড়ক, ফুলজান মুরা হয়ে কয়লা বিদ্যুৎ প্রকল্প পর্যন্ত মগডেইল দক্ষিণ প্রান্ত পর্যন্ত নতুন বাইপাস সড়কের কাজ চলছে দ্রুত গতিতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উক্ত সড়ক গুলিতে টেকসইভাবে ইট বসানো হচ্ছে। আবার অনেক গ্রামীণ সড়ক সংস্কার কাজে শ্রমিকরা দিন-রাত কাজ করার চিত্র চোখে পড়ে। বলতে গেলে উন্নয়নকার্য চলছে ইউনিয়নের গ্রামীণ সড়কের বিভিন্ন অলি-গলিতে। স্থানীয় বলির পাড়া গ্রামের বাসিন্দা মোঃ বাহাদুর (৫০) জানিয়েছেন উক্ত জনপ্রতিনিধি প্রথমবার নির্বাচিত হওয়ার পর থেকে যে উন্নয়নের চমক দেখাচ্ছেন বিগত স্বাধীনতার ৪৮ বছরেও এত উন্নয়ন হয়নি আমাদের মাতারবাড়ীতে। জানা যায়, ইউনিয়নের এসব গ্রামীণ সড়কে বিগত ২৫ বছর ধরে তৎকালিন কোন জনপ্রতিনিধি মেরামত হাত দেয়নি। এ কারণে সব সড়কের দৈন্যদশায় পরিনত হয়েছে । এতে যাতায়াতকারী কয়েক হাজার নারী-পুরুষ ও স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ সাধারন পথচারী সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে । এসব বেহাল সড়কের স্থানীয় ইউপি চেয়ারম্যানের নজরে আসলে তিনি সংস্কারের উদ্যোগ গ্রহন করেছেন।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদেন চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ্ সাংবাদিকদের বলেন, আমার ৪ বছর শাসন আমলে রাস্তাঘাট ও ড্রেইন নির্মাণ করে মাতারবাড়ী উন্নয়নের আমূল পরিবর্তন করেছি। আমি এলাকাকে সাজানোর জন্য একের পর এক মাস্টাররোলে কাজ করে যাচ্ছি। এছাড়া এলাকার শিক্ষিত যুবকদের কয়লা বিদ্যুৎ প্রকল্পে চাকুরী দেয়া, স্থানীয় শ্রমিকদের অগ্রাধিকার দেয়া, প্রকল্পে স্থানীয় লোকজনকে ঠিকাদারী কাজ দেয়ার জন্য আমি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সাথে বার বার আলাপ-আলোচনা করে যাচ্ছি। আমি চাই আগামী ১ বছরের মধ্যে মাতারবাড়ীর প্রতিটি ঘরে ঘরে চাকুরী হউক ও সব সড়কে আমূল্য পরিবর্তন আনা হবে।

মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোঃ জামিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, মাতারবাড়ীতে বিভিন্ন সড়কে দৃশ্যনন্দন উন্নয়ন কাজ চলতেছে। তবে এসব গ্রামীন সড়ক পরির্দশনে যাবে বলে জানান এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :