• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী সম্পন্ন :-channelcox.com

নিউজ রুম / ১৪৩ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২২ জানুয়ারী, ২০২০

সফি উল করিম স্বপ্নীল:-

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ২১ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ টায় বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে শুরু হয় । উক্ত র‍্যালি উদ্বোধন করেন অত্র সংগঠনের উপদেষ্টা জনাব, হোসাইন উজ জামান ।
যেটি চকরিয়া থানা রাস্তার মাথা থেকে শুরু করে চকরিয়া বিজয় মঞ্চে গিয়ে শেষ হয় । যেখানে উপস্থিত হন কক্সবাজার-চট্রগ্রাম থেকে আগত বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের তিনশত স্বেচ্ছাসেবকবৃন্দ ও অন্যান্য অতিথিবৃন্দ ।

বিকাল ৩ টায় চকরিয়া পৌরশহরের পুরাতন বিমানমবন্দরস্থ বিজয় মঞ্চ প্রাঙ্গণে এক আলোচনা সভাসহ স্থানীয় ও দূর-দূরান্ত থেকে আগত সংগঠনকে তাঁদের মানবিক ও স্বেচ্ছাসেবী কাজের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয় । যেখানে সেরা রক্ত দাতা, সর্বোচ্চ রক্ত ব্যবস্থা করে দেওয়া, সাহসী নারী, নিজ অর্থায়নে পিছিয়ে পড়া শিশুদের পড়াশোনার ব্যবস্থা করে যাওয়া ও সামাজিক স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক প্রদান করা হয় ।

সংগঠনের উপদেষ্টা জনাব, হোসাইন উজ-জামানের সভাপতিত্বে, নকিব মওলা ও জান্নাতুল হাফছার সঞ্চালনায় অন্যতম কার্যকরি সদস্য রিয়াদ উদ্দিন আশেকীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় । এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও এডমিন রবিউল । সংগঠনের বিগত দুই বছরের কার্যক্রম উপস্থাপন করেন আরেক প্রতিষ্ঠাতা ও এডমিন মোঃ ইউনুছ উদ্দিন । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ অনার্স এম এ । প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সাবেক পরিচালক একুশে পদকপ্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার উন্নয়নের রূপকার মান্যবর মেয়র আলমগীর চৌধুরী । দৈনিক যায়যায়দিন পত্রিকার চকরিয়া প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ মনজুর আলম । এসময় গণমান্য ব্যক্তিবর্গসহ স্বেচ্ছাসেবী সংগঠনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও এডমিন সাইফুল ইসলাম সাইমন , এডমিন মোহাম্মদ মঈন উদ্দিন ও সিদ্রাতুল মুনতাহা । কার্যকরি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইবনুল আবিদ , চট্টগ্রাম ইউনিটের প্রধান সমন্বয়ক কুতুব উদ্দিন সাগর , রিয়াদ উদ্দিন আশেকী , নুরুল আলম ইমন , আনিসুল ইসলাম , রমিজ উদ্দিন রনি , মাহফুজুল করিম জাহেদ , তাসিফ খান ইমরান জান্নাতুল হাফছা , মুসলিমা জন্নাত । সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন , রাব্বী মারুফ, প্রিয়া চৌধুরী, আরফাতুল ইসলাম , তাকরিমুর রহমান , ইয়ারখানুল হক রাজু , গিয়াস উদ্দিন , জান্নাতুল ফেরদৌস জেকি , কামরুল ইসলাম , নাদিয়া নিশাত পিংকি , নাসির উদ্দিন জয় , সাজ্জাদ হোসেন সাগর , ফরহাদুল ইসলাম সহ প্রায় ১০০ জন শুভাকাঙ্খী সদস্য উপস্থিত ছিলেন ।

বক্তব্য প্রদানকালে সংগঠনের উপদেষ্টা জনাব, জিয়া উদ্দিন বলেন, অন্বেষণ সর্বদা নিরলস ভাবে অসহায় মানুষের জন্য কাজ করে এবং আজীবন করে যাবে । এতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন । পরিশেষে অনুষ্ঠানে সভাপতি জনাব, হোসাইন উজ জামানের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় ।


আরো বিভন্ন বিভাগের নিউজ