করোনাভাইরাস আতঙ্কে যাত্রী ফেরত দিয়েছে ভারত

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫১ PM, ২৭ জানুয়ারী ২০২০

চ্যানেল কক্স ডেস্ক:

করোনাভাইরাস আতঙ্কে এক বাংলাদেশি পাসপোর্টধারী নাগরিককে ভারতে ঢুকতে দেয়নি সেখানকার ইমিগ্রেশন পুলিশ। সোমবার সকালে বাংলাদেশে আনুষ্ঠানিকতা শেষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ করলেও তাকে সেখান থেকে ফিরিয়ে দেয়া হয়। সম্প্রতি চীন ভ্রমণ করা যাত্রীর শরীরে যদিও করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায় নি।

সূত্র জানায়, ভারত থেকে ফিরে আসা বাংলাদেশি যাত্রীর নাম শওকত আহমেদ। তিনি ফেনী সদর উপজেলার সাহিবপুর গ্রামের সৈয়দ আহম্মেদের ছেলে। নভেম্বর মাসে ছয়দিন চীন ভ্রমণ করে বাংলাদেশে আসেন শওকত। জরুরী প্রয়োজনে ভারতীয় ভিসায় তিনি আখাউড়া স্থলবন্দর দিয়ে সোমবার ভারতে যাচ্ছিলেন।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের এএসআই মো. মোর্শেদুল হক জানান, শওকতের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ ছিলনা। এ অবস্থায় তাকে ভারতে যেতে দেয়া হলেও সেখান থেকে ফিরিয়ে দেয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার ওসি মো. ইমতিয়াজ আহমেদ জানান, চীন থেকে কেউ ভ্রমণ করে এলে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে যেতে দেয়ার নির্দেশনা রয়েছে। সে অনুযায়ি শওকত আহমেদকে ভারতে যেতে দেয়া হয়। কিন্তু ভারতীয় পুলিশ তাকে ফেরত পাঠিয়ে দেয়। পরে তিনি বাড়ি চলে যান।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বলেন, ‘শওকত আহমেদের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ ছিলো না। বন্দরে থাকা মেডিকেল ডেস্কের লোকজন এরপরও আমার সাথে কথা বলেন। ভাইরাস নেই নিশ্চিত হয়ে ওনাকে যেতে দেয়া হয়। পরে শুনেছি ভারতীয় কর্তৃপক্ষ তাকে যেতে দেয়নি।’

আপনার মতামত লিখুন :