কক্সবাজার ঈদগাহ মাঠে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন আজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৮ PM, ০২ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশসহ ৬ টি দেশের ক্বারীদের মিলনমেলা বসছে আজ (২ ফেব্রুয়ারী)। বাদ আসর থেকে আনুষ্ঠানিকতা শুরু হবে। ইতিমধ্যে আমন্ত্রিত ক্বারীগণ কক্সবাজারে এসে পৌঁছেছেন।
আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)- এর আয়োজনে ৪র্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করবেন বাংলাদেশ, ইরান, মিশর, মরক্কো, থাইল্যান্ড ও তুরস্কের খ্যাতনামা কারীগণ।
বীর শ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামের ভেতরে স্থাপন করা হয়েছে এলইডি প্রজেক্টর।
মাহফিলে অমুসলিমদের বসার জন্যে রাখা হয়েছে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।
মাহফিলের নিরাপত্তায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি আয়োজকদের নিজস্ব নিরাপত্তকর্মীরা নিয়োজিত থাকবে।
এতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করবেন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী, ইরানের ক্বারী কারীম মানসূরী, মিসরের শাইখ আদিল আল-বায, মরক্কোর শাইখ আহমাদ আল-খালদী, থাইল্যান্ডের ক্বারী মুয়ায মুস্তফা, তুরস্কের ক্বারী হুসাইন তুরকান।
৪র্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন), কক্স ইসলামিক মিডিয়া ও দ্যা কক্সবাজার মেসেজ।
পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগিতা করছে কক্সবাজার হজ কাফেলা, কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস, কক্সবাজার অনুবাদ কেন্দ্র, কক্স মেরিন সিটি ও আল হারামাইন বিজনেস ফোরাম।
হামদ ও নাত সন্ধ্যায় থাকছেন -জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী, সুরকার ও গীতিকার ওবায়দুল্লাহ, জনপ্রিয় কণ্ঠশিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব মুনাইম বিল্লাহ এবং চাঁদপুরের সাড়া জাগানো শিশু শিল্পী জাহিদুল্লাহ জামী।

আপনার মতামত লিখুন :