• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

কক্সবাজার জেলায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০ উদযাপন

নিউজ রুম / ২০৪ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

সংবাদ বিজ্ঞপ্তি:-

বুধবার ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০
উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবস টি উদযাপন করা হয়।

“পড়ব বই, গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার কক্সবাজার এর আয়োজনে দিন ব্যাপি দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল ৯ ঘটিকায় র‍্যালী ও বেলুন উড়িয়ে উদ্ভোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আমিন আল পারভেজ এবং কক্সবাজার জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: কামাল হোসেন,জেলা প্রশাসক কক্সবাজার।

উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা সরকারি গণগ্রন্থাগার এর জেলা লাইব্রেরীয়ান জনাব ঋষিকেশ পাল এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শফিউল আলম-জেলা প্রাথমিক শিক্ষা অফিসার। জনাবা ফাহমিদা বেগম- উপ পরিচালক, ইসলামিক ফাউন্ডেশন, জনাব আহসানুল হক- জেলা শিশু বিষয়ক কর্মকর্তা,জনাব সুদীপ্তা চক্রবর্তী-জেলা কালচারাল অফিসার, জনাব রতন চক্রবর্তী -ম্যানেজার Room to Read-কক্সবাজার। মতিউর রহমান-লাইব্রেরী কর্মকর্তা বিশ্ব সাহিত্য কেন্দ্র (ভ্রাম্যমাণ লাইব্রেরি কার্যক্রম) মোহাম্মদ নূরুল আজিম-সাধারণ সম্পাদক, ঈদগাও পাবলিক লাইব্রেরি, আবদুল্লাহ আল মুরাদ-সভাপতি,খুটাখালী গণগ্রন্থাগার, আহমদ হোসাইন -তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রথম আলো বন্ধুসভা চকরিয়া উপজেলা।

জাতীয় গ্রন্থাগার দিবস২০২০ উপলক্ষে বিগত ২-২-২০২০ স্কুল পর্যায়ে অসমাপ্ত আত্মজীবনী ও কলেজ পর্যায়ে কারাগারের রোজনামচা বইয়ের উপর বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং ৩-২-২০২০ তারিখে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে Live story telling & toy bricks play প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৫ ফেব্রুয়ারী আলোচনা সভার শেষে বিজয়ীদের মধ্যে সনদ ও পুরষ্কার বিতরণ করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ