খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উৎসব আজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৩ AM, ১৫ ফেব্রুয়ারী ২০২০

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার সদরের ঐতিহ্যবাহী খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উৎসব পালিত হচ্ছে বর্ণিল আয়োজনে। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে অপরূপ সাজে সজ্জিত খরুলিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ। স্কুল গেট হতে শুরু করে প্রতিটি বিল্ডিং, আঙিনা, খেলার মাঠ সর্বোপরি পুরো বিদ্যালয় বিভিন্ন রঙের লাইটিং, ফেস্টুনসহ নানান সাজে সুসজ্জিত করা হয়েছে।

কক্সবাজার সদর উপজেলার অন্যতম শীর্ষ উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খরুলিয়া উচ্চ বিদ্যালয়। এই সুদীর্ঘ সময়ে এই বিদ্যালয় অনেক কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। স্কুলটি সেই ছোট্ট পরিসর থেকে আজ মহীরূপে পরিণত হয়েছে। এই বিদ্যালয় সৃষ্টি করেছে অনেক কৃর্তিমানের। যাঁরা দেশে-বিদেশে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। সব মিলে এই অঞ্চলের এক বৃহৎ ও স্বমানধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে একটা শক্ত অবস্থান তৈরি করেছে এই বিদ্যালয়। বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে প্রতিবছরই বিদ্যালয়ের গৌঁরব বয়ে আনছে সূচনা লগ্নে। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানটি হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছর পার করেছে। এই উপলক্ষে পূর্তি উৎসবের আয়োজন সম্পন্ন হয়েছে।

এই অনুষ্ঠান উদ্‌যাপন কমিটির সম্পাদক ফরিদ উদ্দিন মুহম্মদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল।

অনুষ্ঠানে সচিব, জেলা প্রশাসক, জনপ্রতিনিধি, বরেণ্য শিক্ষাবিদসহ নানা পেশার স্বনামধন্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরাও অংশ নেবেন। উপস্থিত থাকবেন বিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবাই। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উদ্‌যাপন পর্ষদের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

সার্বিক প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হক বলেন, ক্ষুদ্র যাত্রা দিয়ে শুরু হয়ে খরুলিয়া উচ্চ বিদ্যালয় আজ উন্নতির শিখরে পৌঁছেছে। এই বিদ্যালয় তৈরি করেছে অনেক আলোকিত মানুষ; যারা দেশের নানা ক্ষেত্রে অবদান রাখছে। ২৫ বছর পূর্তি উৎসবে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে এক মহামিলনের সেতুবন্ধন রচনা হবে। সবাই এই উৎসবকে উপলক্ষ্য করে আনন্দ-উচ্ছ্বা ও আবেগ- এই তিনটি জিনিসকে নিয়ে তারা প্রস্তুত হয়ে আছে।

তিনি আরোও বলেন, এই অনুষ্ঠান হবে কক্সবাজারের স্মরণকালের এক শ্রেষ্ঠ অনুষ্ঠান। এই লক্ষ্যে আমরা খরুলিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারী- সবাই কাজ করে যাচ্ছি। যাতে একটা সুন্দর উৎসব উপহার দিতে পারি। ২৫ বছর পূর্তির প্রাক্কালের স্কুলের উন্নতির সাথে সংশ্লিষ্ট সবাইকে আমি অত্যন্ত কৃতজ্ঞা ও ধন্যবাদ জানাই। আগামীতেও সবাইকে সাথে পাবো এই প্রত্যাশা করছি।

আপনার মতামত লিখুন :