কক্সবাজার চকরিয়া ডুলাহাজারায় পথরোধে হত্যার চেষ্টা:-আহত-৯

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০০ AM, ২০ ফেব্রুয়ারী ২০২০

নিউজ ডেস্ক:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে জমি বিরোধের জের ধরে পথরোধ করে হত্যা চেষ্টায় গুরুতর আহত হয়েছেন ৯ জন।

গত ১৯ ফেব্রুয়ারী সকাল পৌনে ৯ টার সময় পশ্চিম মাইজ পাড়া হামলাকারী মোকতারের বাড়ীর সামনে উদ্দ্যোশমূলক এ ঘটনা ঘটিয়েছে।

আহতরা হলেন, ডুলহাজারা ইউপির পশ্চিম মাইজপাড়া গ্রামের মৃত রুওশন আলীর ছেলে মোস্তাক আহমদ (৫০), মুজিবুর রহমান পুতু(৪০) ও মুজিবুর রহমান পুতুর স্ত্রী আনোয়ারা বেগম, তার ছেলে মোঃ রাকিব (১৩) ও মোঃ সাগর(২২), মৃত করম আলীর স্ত্রী জুবাইদা বেগম (৫৫) ও তার ছেলে সাঈদুল করিম, মোস্তাক আহমদের ছেলে মোঃআরাফাত।

ঘটনা সম্পর্কে আহত সাঈদুল করিম বলেন,আমি ও মোস্তাক দুইজনেই সকালে বাড়ী থেকে বের হয়ে বাজার যাচ্ছিলাম।এ সময় কুতুব উদ্দীন( ঘটনাকারী) আমাদেরকে ডেকে দাড়ঁ করালেন। পরে বলে আপনারা যদি জমির খতিয়ান তুলে থাকেন। তাহলে বিচার-আচারের দরকার নেই আমাদেরকে দেখান। আমরা নিজেরা বসে ঠিক করে নেব, এই বলে পিছন থেকে গিয়াস উদ্দিন এসে জমি দেওয়াতো দুরে কথা মেরে ফেললে কি হবে বলেই তার হাতে থাকা লোহার রড় দিয়ে মোস্তাককে আঘাত করে মাটিতে ফেলে দেয়।

পরে আমাকেও মেরে লুঠিয়ে ফেলে। সঙ্গে-সঙ্গে তাদের বাড়ী থেকে আরো ২০/২২ নারী পুরুষ দা,কিরিচ,রড়,শক্তকাট নিয়ে আমাদের উপর ঝাপিয়ে পড়ে। এসময়  আমার বাড়ীতে খবর পেয়ে যার এগিয়ে এসেছে তাদেরকে উপর্যুপুরি আঘাত করে। পরে এলাকার লোকজন এগিয়ে এসে আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। তবে ২জন কক্সবাজার সদর হাপাতাল, মুজিব ও রাকিব চমক হাসপাতাল।তাদের অবস্হা আশংকাজনক। অন্যান্যরা চকরিয়াতে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়া ঘটনার সময় আমার কাছে থাকা নগদ পঞ্চাশ হাজার টাকাও লুট করা হয়।
তিনি আরো বলেন,হামলাকারীরা হলেন,একই গ্রামের মোকতার আহমদের ছেলে গিয়াস উদ্দিন, নাছির উদ্দিন, কুতুব উদ্দিন, হেলাল উদ্দিন, জসিম উদ্দিন ও জসিম উদ্দিনের ছেলে বখতিয়ার উদ্দিন রিপন এবং মোঃবাবুসহ কয়েকজন মহিলাসহ আরো ১৫ জন।

এবিষয়ে ওয়ার্ড মেম্বার আবচার মুঠোফোনে বলেন,আমি শুনেছি চেয়ারম্যানের কাছ থেকে,পরে গিয়ে দেখি কেউ নেই। তবে লোকজন বলছে, মোস্তাকেরা আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে রয়েছে।

আপনার মতামত লিখুন :