• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

পিলখানায় নিহতদের স্মরণে শাহাদাত বার্ষিকী পালন করবে বিজিবি

নিউজ রুম / ১২৩ ভিউ টাইম
আপডেট : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

চ্যানেল কক্স ডেস্ক:

গত ২৫-২৬ ফেব্রুয়ারি ২০০৯ এ তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দফতর, পিলখানায় বর্বরোচিত হত্যাকাণ্ডে শহীদ ব্যক্তিবর্গের স্মরণে শাহাদাত বার্ষিকী পালন করবে বিজিবি।
আগামীকাল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি ২০২০) শাহাদাত বার্ষিকী পালিত হবে।
বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, শহীদ ব্যক্তিবর্গের রুহের মাগফিরাতের জন্য পিলখানাস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরসহ সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটের ব্যবস্থাপনায় খতমে কোরআন, বিজিবি’র সকল মসজিদে এবং বিওপি পর্যায়ে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ২৫ ফেব্রুয়ারি ২০২০ সকাল ৯টায় বনানী সামরিক কবরস্থানে মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনীর প্রধানগণ (সম্মিলিতভাবে), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং বিজিবি মহাপরিচালক (একত্রে) শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়া দিবসটি পালন উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর যে সকল স্থানে রেজিমেন্টাল পতাকা উত্তোলন হয় সে সকল স্থানে বিজিবি পতাকা অর্ধনমিত থাকবে এবং বিজিবি’র সকল সদস্য কালো ব্যাজ পরিধান করবে।
এছাড়া, আগামী ২৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখ বাদ আসর সাড়ে চারটায় পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদে শহীদ ব্যক্তিবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান (এম.পি)। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিজিবি মহাপরিচালক, শহীদ ব্যক্তিবর্গের নিকটাত্মীয়গণ, পিলখানায় কর্মরত সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক এবং বেসামরিক কর্মচারীগণ অংশগ্রহণ করবেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ