পর্দা নিয়ে কাবা শরিফের ইমামের হৃদয়স্পর্শী ভাইরাল বক্তব্য

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৯ PM, ২৪ ফেব্রুয়ারী ২০২০

নিউজ ডেক্স:
শায়খ আব্দুর রহমান আস সুদাইসি।আরব জাহানের প্রখ্যাত একজন আলেম, ইসলামি স্কলার ও দাঈ। দীর্ঘদিন ধরে পবিত্র মসজিদুল হারামের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে আসছেন। নারীদের পর্দা নিয়ে কিছুদিন আগে তিনি  হৃদয়স্পর্শী এক বক্তৃতা দিয়েছিলেন, যা মুহুর্তেই অনলাইনে ছড়িয়ে পড়ে। বক্তৃতার চুম্বকাংশ আওয়ার ইসলামের পাঠকদের জন্য বাংলায় ভাষান্তর করেছেন বেলায়েত হুসাইন
…হজরত আয়েশা রাদিআল্লাহু তাআ’লা আনহা বলেন, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অভ্যাস ছিল, তিনি আমাকে তাঁর চাদর দ্বারা সম্পূর্ণ ঢেকে দিতেন।
হজরত ইবনে মাসউদ রাদিআল্লাহু তাআ’লা আনহু বলেন, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, নারীরা আওরাহ (আবরণীয়), নারীরা আওরাহ, নারীরা আওরাহ, নারীরা আওরাহ, নারীরা আওরাহ, আল্লাহর কসম! নারীরা আওরাহ, নারীরা আওরাহ।
নারী যখন বাইরে বের হবে তখন তার আকর্ষণীয় অঙ্গসমূহ প্রকাশ করবেনা। কারণ, আবরণীয় অঙ্গসমূহের ব্যাপারে আমাদের করণীয় করণীয় হল, তা আবৃত করা ও ঢেকে রাখা।
বর্তমান সময়ের নারীদের কী হল! তাদের কি দিয়ানতদারী নেই, আল্লাহ ও জাহান্নামের ভয় পায় না তারা, হিসাব এবং আজাবের কথা কি তারা ভুলে গেছে? তবে তারা কেন খোলামেলা চলাফেরা করে?
অনেক মুসলিম যুবতীরা খোলামেলা পোশাক পরিধান করে। তাদের শালীনতা লজ্জা ও তাকওয়া কোথায় হারাল? সবশেষ! আল্লাহ আমাদের ওপর রহম করুন।
সুগন্ধি ব্যবহারকারী এক নারীকে হজরত আবু হুরাইরাহ রাদিআল্লাহু তাআ’লা আনহু বলেছেন, আমি রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে শুনেছি, তিনি বলেছেন, যে নারী সুগন্ধি ব্যবহার করে মসজিদে আসে তার নামাজ কবুল হয় না।
আল্লাহ আমাদের তার সহিহ দীন বোঝার তাওফিক দান করুন। আমিন।

আপনার মতামত লিখুন :