পাপিয়ার কারণে সারাদেশে এইডস ছড়াতে পারে: বিএনপির যুগ্ম মহাসচিব

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৮ AM, ২৬ ফেব্রুয়ারী ২০২০

নিউজ ডেস্ক:

অস্ত্র ও মাদক এবং জাল টাকার পৃথক তিন মামলায় আটক নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার এইচআইভি পরীক্ষা করার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
তিনি বলেন, ‘পাপিয়ার দেহে এইচআইভি ভাইরাস থাকলে তার সঙ্গে যোগাযোগ রাখা আওয়ামী লীগের সেই প্রভাবশালী নেতা এবং প্রশাসনের কর্মীরাও এইচআইভি আক্রান্ত হওয়াই স্বাভাবিক। এদের কারণে সারাদেশে এইডস ছড়াতে পারে বলে আশঙ্কা করছি। এদেরকে দ্রুত গ্রেফতার করা হোক।’

মঙ্গলবার রাজধানী জাতীয় প্রেস ক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে যুবদলের সাবেক এই সভাপতি বলেন, ‘বেগম খালেদা জিয়ার জামিন সাংবিধানিক অধিকার। বেগম জিয়ার মুক্তি না হলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না। আওয়ামী লীগের মদদপুষ্ট কিছু আইনজীবী বলছেন, এটা সংবিধানে নেই। আমরা বলছি জামিন পাওয়া বেগম খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার।
এ সময় সম্প্রতি গ্রেফতার আওয়ামী লীগ নেত্রী পাপিয়া ও তার স্বামী সোহেল চৌধুরীর প্রসঙ্গে অ্যাড. মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘সর্বোচ্চ মেডিকেল টিম গঠন করে পাপিয়া ও তার সঙ্গে থাকা নারী নেত্রীদের ডিএনএ টেস্ট করা হোক। তাদের মধ্যে এইচআইভি ভাইরাস আছে কিনা পরীক্ষা করা হোক। যদি এইচআইভি পজেটিভ থাকে তাহলে আওয়ামী লীগের সেই প্রভাবশালী নেতা এবং প্রশাসনের কর্মীদের মাধ্যমে সারাদেশে এইডস ছড়াতে পারে।’
ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :