• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

ঈদগাঁও বাজার পরিচালনা পরিষদ নির্বাচনে কে কত ভোট পেল

নিউজ রুম / ৯১ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেক্স:

বহুল প্রতিক্ষিত ঈদগাঁও বাজার পরিচালনা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সমাপ্ত হয়েছে। এ নির্বাচনে সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক,সহ সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদক, অর্থ সম্পাদকের পাশাপাশি ৬ টি সাধারণ ওয়ার্ডের ৫ জন সদস্য নির্বাচিত হয়েছে

২৮ ফেব্রুয়ারী সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে ভোট। ১৩ টি পদের নির্বাচনের কথা থাকলেও প্রচার সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায়  হয়ে যাওয়ার এ পদে নির্বাচন হয়নি। রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষনা করেন প্রিসাইডিং কর্মকর্তা প্রভাষক সুলতান আহমদ। ঘোষিত ফলাফল নিম্নে তোলে ধরা হল।
সভাপতি পদে শাহনেওয়াজ মিন্টু চেয়ার প্রতীকে ১ নং ওয়ার্ডে পেয়েছে ৩১১ ভোট  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরিফুল ইসলাম আনারস প্রতীক ৪৭, ২নং ওয়ার্ডে চেয়ার ১৪৭, আনারস ৯৮, ৩নং ওয়ার্ডে চেয়ার ১০১, আনারস ১৭৫, ৪নং ওয়ার্ডে চেয়ার ১৯৭, আনারস ১৭২, ৫নং ওয়ার্ডে চেয়ার ১৬৬, আনারস ১৩৪, ৬নং ওয়ার্ডে চেয়ার ১৬০, আনারস ১১৮, সর্বমোট চেয়ার পেয়ছে ১০৮২ ভোট, আনারস ৭৪৪ ভোট, ৩৩৮ ভোট বেশি পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছে শাহনেওয়াজ চৌধুরী মিন্টু।
সহ  সভাপতি পদে রায়হান আমিন ১ নং ওয়ার্ড থেকে পেয়েছে মোটর সাইকেল প্রতীক ১৩৭ ভোট, গফুর আলম চৌধুরী পেয়েছে দোয়াত কলম ১৩৯ ভোট, মুজিবুর রহমান চৌধুরী খেজুর গাছ পেয়েছে ২০ ভোট, মানিক প্রজাপ্রতি প্রতীক পেয়েছে ৫৮ ভোট, ২নং ওয়ার্ড থেকে মোটরসাইকেল পেয়েছে ১৩৭ ভোট, দোয়াত কলম ৪৭ ভোট, খেজুর গাছ ৫৩ ভোট প্রজাপতি ১০ ভোট, ৩নং ওয়ার্ড থেকে মোটরসাইকেল ১৪১,দোয়াত কলম ৬৩ খেজুর গাছ ৫০, প্রজাপতি ১৬ ভোট,   ৪নং ওয়ার্ড থেকে মোটরসাইকেল ১২০ ভোট, দোয়াত কলম ২১৮ ভোট, খেজুর গাছ ১৭ ভোট, প্রজাপ্রতি ১৫ ভোট,৫নং ওয়ার্ড থেকে মোটরসাইকেল ২০৩ ভোট, দোয়াত কলম ৪৯ ভোট, খেজুর গাছ ২৬ ভোট , প্রজাপতি ২৫ ভোট, ৬ নং ওয়ার্ড থেকে মোটরসাইকেল ১৬৩ ভোট, দোয়াত কলম ৭৯ ভোট, খেজুর গাছ ২২ ভোট, প্রজাপতি ১৩ ভোট। সর্বমোট মোটরসাইকেল ৯০১ ভোট, অপর প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম ৬৯৫ ভোট, ২১৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছে রায়হান আমিন।
সাধারণ সম্পাদক পদে ১নং ওয়ার্ড থেকে রাজিবুক হক চৌধুরী রিকো রিক্সা প্রতীক নিয়ে পেয়েছে ১৬৬ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিন জাহান চৌধুরী বাই সাইকেল প্রতীকে পেয়েছে ১০২ ভোট, শহিদুল ইসলাম হরিণ প্রতীক পেয়েছে ৬৭ ভোট, মফিজুর রহমান মফিজ ফুটবল প্রতীকে পেয়েছে ১৬ ভোট, ২নং ওয়ার্ড থেকে রিক্সা ১৩৩ ভোট, বাই সাইকেল ৪৪ ভোট, হরিণ ৪০ ভোট, ফুটবল ২৬ ভোট, ৩নং ওয়ার্ড থেকে রিক্সা ১৫২ ভোট, বাই সাইকেল ৮০ ভোট, হরিণ ১১ ভোট, ফুটবল ৩১ ভোট, ৪নং ওয়ার্ড থেকে রিক্সা ১৭৩ ভোট, বাই সাইকেল ১৪১ ভোট, হরিণ ১৪ ভোট, ফুটবল ৩৯ ভোট, ৫নং ওয়ার্ড থেকে রিক্সা ১৫৯ ভোট, বাই সাইকেল ৫৬ ভোট, হরিণ ২৩ ভোট, ফুটবল ৩৯ ভোট, ৬নং ওয়ার্ড থেকে রিক্সা ৯০ ভোট, বাই সাইকেল ৭৩ ভোট, হরিণ ১০২ ভোট, ফুটবল ১৫ ভোট, সর্বমোট রিক্সা প্রতীক পেয়েছে ৯০৩ ভোট, বাই সাইকেল প্রতীক পেয়েছে ৪৯৬ ভোট। ৪১৭ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে রাজিবুক হক চৌধুরী রিকো।
সহ সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছে ৪ জন, তৎমধ্যে ১নং ওয়ার্ড থেকে সিংহ প্রতীক নিয়ে হাসান তারেক সিংহ প্রতীকে পেয়েছে ১৫৩ ভোট, নাছির উদ্দীন জয় মই পেয়েছে ১৪৭ ভোট, নুরুল আবছার উড়োজাহাজ পেয়েছে ৪৫ ভোট, কাসেম উদ্দীন মানিক বাস প্রতীক পেয়েছে ০৭ ভোট, ২নং ওয়ার্ড থেকে সিংহ প্রতীক পেয়েছে ৮৬ ভোট, মই ৫৬ ভোট, উড়োজাহাজ ৭৫ ভোট , বাস ৩০ ভোট, ৩নং ওয়ার্ড থেকে সিংহ ১০০ভোট, মই ১৮ ভোট, উড়োজাহাজ ১১২ ভোট, বাস ৩৮ ভোট, ৪নং ওয়ার্ড থেকে সিংহ ১২৭ ভোট, মই ১৫৫ ভোট, উড়োজাহাজ ৫৩ ভোট, বাস ৩৭ ভোট, ৫নং ওয়ার্ড থেকে সিংহ ১০৯ ভোট, উড়োজাহাজ ১১৫ ভোট, বাস ২৮ ভোট, ৬ নং ওয়ার্ড থেকে সিংহ ১৩৪ ভোট, মই ৭০ ভোট, উড়োজাহাজ ৩০ ভোট, বাস ৪৫ ভোট।  সর্বমোট সিংহ প্রতীক পেয়েছে ৭০৯ ভোট, মই প্রতীক পেয়েছে ৪৯৪ ভোট, ২১৫ বেশি পেয়ে সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে হাসান তারেক।
অর্থ সম্পাদক পদে নুরুল আমিন স্কুল ব্যাগ  প্রতীকে ১নং ওয়ার্ড থেকে  পেয়েছে ৫৭ ভোট, আবুল কাসেম বই প্রতীক পেয়েছে ২৮৪ ভোট, নুরুল হুদা টুপি প্রতীক পেয়েছে ১১ ভোট, ২নং ওয়ার্ড থেকে স্কুল ব্যাগ পেয়েছে ১৩৪ ভোট, বই প্রতীক পেয়েছে ৭৬ ভোট, টুপি ২২ ভোট, ৩নং ওয়ার্ড থেকে স্কুল ব্যাগ পেয়েছে ১৫৮ ভোট, বই ৭৪ ভোট, টুপি ৩৯ ভোট, ৪নং ওয়ার্ড থেকে স্কুল ব্যাগ পেয়েছে ২৪২ ভোট, বই  ১০৩ ভোট, টুপি ২৩ ভোট, ৫নং ওয়ার্ড থেকে স্কুল ব্যাগ পেয়েছে ১৭৮ ভোট, বই ১০৪ ভোটব,টুপি ২৩ ভোট, ৬নং ওয়ার্ড থেকে স্কুল ব্যাগ পেয়েছে ১২৭ ভোট, বই ১৪৫ ভোট, টুপি ০৯ ভোট। স্কুল ব্যাগ প্রতীক সর্বমোট ভোট পেয়েছে ৮৭৬ ভোট, বই প্রতীক পেয়েছে ৭৮৪ভোট।  ৯২ ভোট বেশি পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছে নুরুল আমিন।
দপ্তর সম্পাদক পদে নাছির উদ্দীন ফ্যান প্রতীক নিয়ে ১নং ওয়ার্ড থেকে পেয়েছে ২৩২ ভোট, ছৈয়দ করিম মোবাইল প্রতীক পেয়েছে ১১৮ ভোট, ২নং ওয়ার্ড থেকে পেয়েছে ফ্যান ১১৫ ভোট,  মোবাইল ১২৭ ভোট, ৩নং ওয়ার্ড থেকে ফ্যান ৮৫ ভোট, মোবাইল ১৮৯ ভোট, ৪নং ওয়ার্ড থেকে ফ্যান ১৫৪ ভোট, মোবাইল ২১০ ভোট, ৫নং ওয়ার্ড থেকে ফ্যান ১৬১ ভোট, মোবাইল ১৩৯ ভোট, ৬নং ওয়ার্ড থেকে ফ্যান ২২৫ ভোট, মোবাইল ৫৭ ভোট।  ফ্যান প্রতীক সর্বমোট ভোট পেয়েছে ৯৭২ ভোট, মোবাইল পেয়েছে ৮৪০ ভোট। ১৩২ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছে নাছির উদ্দীন।
অপর দিকে প্রচার সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে সাকলাইল মোস্তাক। ১নং ওয়ার্ড থেকে ৩১৫ ভোট সাধারণ সদস্য নির্বাচিত হয়েছে জসিম উদ্দিন, ঐ ওয়ার্ডের অপরাপর প্রার্থীরা প্রত্যাহারের পরের দিন সমর্থন দিয়েছিল জসিম উদ্দিনকে। ২নং ওয়ার্ড থেকে কাতাল মাছ প্রতীক নিয়েে সদস্য নির্বাচিত হয়েছে জাহেদুল ইসলাম তার প্রাপ্ত ভোট ৭৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালাচাবি প্রতীক পেয়েছে ৭৪ ভোট, মোরগ ২৬ ভোট, টেবিল ৪৭ ভোট, আম ২২ ভোট, ৩নং ওয়ার্ড থেকে মাছ প্রতীক নিয়ে ১২৯ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছে আবদুল মোনাফ সওদাগর, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালাচাবি প্রতীক পেয়েছে ৭৫ ভোট, টেবিল পেয়েছে ৭০ ভোট, ৪নং ওয়ার্ড থেকে ১৮০ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছে রফিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল পেয়েছে ১০৭ ভোট, মোরগ ৮৪ ভোট, ৫নং ওয়ার্ড থেকে মোরগ প্রতীক নিয়ে  সর্বোচ্চ  ৩৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে নুরুল আবছার সওদাগর, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আম প্রতীক পেয়েছে ৯৪ ভোট, তালাচাবি প্রতীক ৮৩, কাতাল মাছ ৮৮ ভোট, ৬ নং ওয়ার্ড থেকে মাছ প্রতীক নিয়ে ৯১ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছে শওকত আলম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোরগ ৫৯ ভোট, তালাচাবি ৩৩ ভোট, আম ৩২ ভোট , টেবিল ২৯ ভোট, হাতি ২২ ভোট গাভী ০৯ ভোট।
এদিন প্রধান  নির্বাচন কমিশননার হুমায়ুন কবির চৌধুরী হিমু ও সচিব শওকত আলমের নেতৃত্বে তারেক আজিজ, সাইফুল ইসলাম, বজল আহমদসহ নির্বাচন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অন্য দিকে কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত মোঃ খায়রুজ্জামান এবং ঈদগাঁও তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ জালাল আহমদ ভুঁইয়া,এসআই কাজী আবুল বাসার, এএসআই মহি উদ্দীনের নেতৃত্বেে পুলিশের কয়েকটি টিম আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সহযোগিতা করেছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব ৭ কক্সবাজার অফিসের একদল সদস্য নির্বাচনের কেন্দ্র এবং আশপাশের এলাকায় টহল দিতে দেখা গেছে। বেলা ১২ টার দিকে নির্বাচন পড়যবেক্ষন করতে আসেন কক্সবাজার সদর রামু আসনের সাংসদ সাইমুমসরওয়ার কমল। স্বতঃস্ফূর্ত ভোট দিতে পারায় নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাধারণ ভোটারেরা৷

উল্লেখ্য, টানা ১৫ বছর পর এই বাজারের নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ব্যবসায়ীদের পাশাপাশি সাধারণ মানুষ,প্রার্থীদের কর্মী সমর্থকদের মধ্যে সারাদিন বিরাজ করছে অন্যরকম আনন্দ।


আরো বিভন্ন বিভাগের নিউজ