• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

মোদি বাংলাদেশে পা রাখলে কাফন পরে মাঠে নামার হুঁশিয়ারি

নিউজ রুম / ৬৮ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেক্স:

ভারতে নাগরিকত্ব আইনের প্রতিবাদ করায় মুসলিমদের চড়াও হয়েছে উগ্র নিন্দুত্ববাদীরা। বিজেপি সরকারের ছত্রছায়ায় ভারতের বাজধানী দিল্লিতে মুসলিমদের ওপর চালানো হচ্ছে চমর সহিংসতা। দিল্লিতে মুসলিমদের ওপর চলমান এই সহিংসতার বিরুদ্ধে আজ জুমার নামাজের পরে বায়তুল মোকাররমে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ইসলামী দলগুলো।
বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ থেকে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী দলগুলোর নেতাকর্মীরা।  বক্তারা বলেছেন, মুসলমানদের উপর নির্যাতনকারী মোদিকে বাংলাদেশের মাটিতে পা রাখতে দেওয়া হবে না। যেকোন মূল্যে মোদিকে প্রতিহত করা হবে।
বক্তারা আরও বলেন, মোদি যদি বাংলাদেশে আসে তাহলে তাকে স্বাগত জানাতে আমরা কাফনের কাপড় পরে বায়তুল মোকাররম থেকে বিমানবন্দর পর্যন্ত দাঁড়াব। মোদিকে স্বাগত জানাতে সরকারের প্রয়োজন নেই। আমরাই যথেষ্ট।
হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও ঢাকা মহানগরীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের সভাপতি আল্লামা আব্দুল কাদের, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী।
মাওলানা কাসেমী বলেন, ভারতের উগ্র হিন্দুত্ববাদি গোষ্ঠি সে দেশের সাম্প্রদায়িক সরকারের পৃষ্ঠপোষকতায় মুসলমানদের উপর জুলুম নির্যাতনের যে নীল নকশা তৈরি করেছে, তার বিরুদ্ধে শান্তিকামী জনতা ও আন্তর্জাতিক সম্প্রদায় কঠোর প্রতিরোধ গড়ে না তুললে বিশ্বশান্তির জন্য বিপর্যয় বয়ে আনবে।
এ সময় উপস্থিত অন্যান্য সমমনা দলগুলো হচ্ছে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলন এবং বাংলাদেশ মুসলিম লীগ।
উল্লেখ্য, ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের ওপর চালানো সহিংসতায় লাশের মিছিল বেড়েই চলেছে। উত্তর-পূর্ব দিল্লির দাঙ্গাকবলিত এলাকা থেকে একের পর এক লাশ বেরিয়ে আসছে। বৃহস্পতিবার পর্যন্ত ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন দুই শতাধিক।


আরো বিভন্ন বিভাগের নিউজ