• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

ভোটার হলে নাগরিকত্বের প্রমাণ পায় – কামাল হোসেন, জেলা প্রশাসক, কক্সবাজার

নিউজ রুম / ৮৯ ভিউ টাইম
আপডেট : সোমবার, ২ মার্চ, ২০২০

নিজস্ব নিউজ :
কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান একজন মানুষ নাগরিক হতে হলে, ভোটার তার নাগরিকত্বের স্থায়ী ডকুমেন্ট সৃষ্টি হয়। এই ডকুমেন্ট তৈরি করার জন্য, একজন বাংলাদেশের নাগরিক জন্য একটা বড় সম্পদ।

সেজন্য ভোটার হওয়া বয়স হওয়ার পরও যেসব নাগরিক এখনো ভোটার হননি, সেসব নাগরিককে ভোটার হয়ে যাওয়ার জন্য জেলা প্রশাসক আহাবান করছেন আর পরবর্তীতে যাদের ভোটার হওয়ার বয়স হবে তারা সময়মতো ভোটার হয়ে নেওয়া একজন দায়িত্বশীল নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। তবে এদেশের নাগরিক না হয়ে যারা হওয়ার চেষ্টা করবে তাদেরকে কঠোর ভাবে আইনের আওতায় আনা হবে।

“ভোটার হয়ে ভোট দেব, দেশগড়ার কাজে অংশ নেব” এই প্রতিপাদ্য নিয়ে সোমবার ২ মার্চ, দেশ ব্যাপী পালিত হচ্ছে ‘জাতীয় ভোটার দিবস’। এ উপলক্ষ্যে কক্সবাজার জেলায় আয়োজন করা হয় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা। কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে কক্সবাজার জেলা নির্বাচনঅফিসার এস.এম শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উপরোক্ত আহবান জানান। আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সা:) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা কক্সবাজার পৌরসভার কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ সহ প্রশাসন ও নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। তার আগে জাতীয় ভোটার দিবসের বর্ণাঢ্য র‍্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আলোচনা সভায় কক্সবাজার পৌরসভার কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ এর কন্যা কাশফিয়া সিদ্দিকী জিহা সহ বেশ ক’জন নতুন ভোটারকে আনুষ্ঠানিকভাবে ভোটার আইডি কার্ড প্রদান করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ