• মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:৩১ পূর্বাহ্ন

ইলিয়াস আলীকে ফেরতের নামে ৭ বছর ধরে নাটক করা হচ্ছে : লুনা

সংবাদদাতা
আপডেট : শনিবার, ২৭ এপ্রিল, ২০১৯
ইলিয়াস আলীকে ফেরতের নামে ৭ বছর ধরে নাটক করা হচ্ছে : লুনা - ছবি : নয়া দিগন্ত

অনলাইন প্রতিবেদক : দীর্ঘ সাত বছর আগে গুম হওয়া বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদী লুনা অভিযোগ করে বলেছেন, আমার স্বামীকে ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আমার সাথে নাটক করা হয়েছে। তিনি বলেন, আমি অনেকবারই বিভিন্ন জায়গায় বিভিন্ন মঞ্চে গিয়ে আমার স্বামীর সন্ধান চেয়েছি। আশা করেছিলাম প্রধানমন্ত্রী যেহেতু আমাকে কথা দিয়েছেন হয়তো আমার স্বামীকে আমি ফেরত পাব। কিন্তু পরে মনে হয়েছে স্রেফ একটি নাটক করেছেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মৌলিক অধিকার সুরক্ষা কমিটি আয়োজিত গুম ও গণতন্ত্রের অব্যাহত সঙ্কট শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
বিশিষ্ট আইনজীবী শাহদীন মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ আনু মোহাম্মদ, ব্যারিষ্টার সারা হোসেন, অধ্যাপক রেহনুমা আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকার গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যরা অংশ নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন।
ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদী বলেন, সারা দেশে এখন গুম যেন মহামারী আকার ধারণ করেছে। দেশে তো অনেক দিবসই আছে। তাই তিনি গুমের একটি দিবস ঘোষণা করারও দাবি করেন। গুমকে তিনি জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি গুমেরই বিচার হবে। আর যতদিন না আমরা আমাদের স্বজনদের ফেরত পাচ্ছি ততদিন অন্তত বিচাররের দাবিতে হলেও এভাবে আমাদের কণ্ঠকে উচ্চকিত করেই দাবি জানিয়ে যাব।
উল্লেখ্য, ২০১২ সালের ১৭ এপ্রিল বনানী থেকে গুম হন বিএনপি নেতা ও সাবেক এমপি ইলিয়াস আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

আরো বিভন্ন বিভাগের নিউজ