• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

কালারমারছড়া কমিউনিটি পুলিশিং সভা অনুষ্টিত

নিউজ রুম / ১৯৩ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৮ মার্চ, ২০২০

এ.এম হোবাইব সজীব,মহেশখালী:

পুুলিশই জনতা, জনতাই পুলিশ। এই শ্লোগানকে সামনে নিয়ে মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের আঁধার ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ৭ মার্চ শনিবার বিকালে অনুষ্ঠিত হয় কালারমারছড়া বিট পুলিশের কমিউনিটি পুলিশিং সভা।

অপরাধ দমনে কেবল পুলিশের আন্তরিকতাই যথেষ্ট নয়, প্রয়োজন স্থানীয় জনগনের সহযোগিতা, সম্পৃক্ততা ও গণসচেতনতা। জনগন যদি অপরাধ নির্মুলে সহযোগিতা না করে, কোনদিন অত্র এলাকার অপরাধ দমন করা সম্ভব হবে না। সেই কথাটি মাথায় রেখে বাংলাদেশ পুলিশ বাহিনী জনগন পুলিশিং কাজে এবং বিভিন্ন প্রকার অপরাধ দমনে সহযোগিতা করতে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করেছে। এই কমিউনিটি পুলিশিং কাজের অগ্রগতি আরো বাড়ানোর জন্য উক্ত সভায় জনগণের সাথে মতবিনিময় সভা করেছেন কালারমারছড়া বিট পুলিশ।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কালারমারছড়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এস আই কিশোর বড়ুয়া, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা শরীফ মাতাব্বর, যুবলীগ নেতা তোফাইল আযম, ৯ন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল বশর মাতাব্বর প্রমূখ। এছাড়া ও স্থানিয় কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এসময় সভায় বক্তারা বলেন, উপজেলার কালারমারছড়া এলাকায় যেন কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ করতে কমিউনিটি পুলিশিং সদস্য ও স্থানীয় জনগনকে পুলিশের ভূমিকা পালন করে স্থানীয় প্রশাসনের সদস্যদের সহযোগীতায় এগিয়ে আসতে হবে।

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক ব্যবসা নির্মূলের করার জন্য, কাজ চালিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনী, সেই কাজের সঠিক বাস্তবায়ন পেতে হলে অপরাধীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

এছাড়া ও কালারমারছড়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ কিশোর বড়ুয়া বলেন, যে সব ব্যক্তি বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী তারা যেন আদালতের মাধ্যমে জামিন নিয়ে আসে। এবং তিনি আইনশৃঙ্খলা উন্নয়নে জনগনের সহযোগিতা কামনা করেছেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ