উখিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৫২ PM, ১০ মার্চ ২০২০

এম.কলিম উল্লাহ, উখিয়া:
কক্সবাজারের উখিয়ায় “দুর্যোগ ঝুঁকি হ্রাসে পূর্ব প্রস্তুতি,টেকসই উন্নয়নে আনবে গতি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে ।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় উখিয়া উপজেলা প্রশাসন প্রাঙ্গণ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উখিয়ার প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালীতে স্কুল-কলেজ এনজিও- আইএনজিও সরকারী-বেসরকারী অনেক সেচ্ছাসেবী সংঘটন ও শ্রেণীপেশার জনসাধারণ অংশ নেন।

পরে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে এক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়। এসময় উখিয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য এবং সিপিপি সেচ্ছাসেবকরা অগ্নিকান্ড তে ও কিভাবে নিজেদের রক্ষা করতে হবে এর উপর একটি মহড়া প্রদর্শন করে।

এসময় উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী,উখিয়া থানা কর্মকর্তা মরজিনা আক্তার মরজু, উপজেলা পরিষদের ভাইস- চেয়্যারমান জাহাংগীর আলম,উপজেলা দুর্যোগ ও ত্রাণ বিষয়ক / প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসুচি সিপিপির রাজাপালং ইউনিয়ন টিম লিডার সাংবাদিক এইচ কে রফিক উদ্দিন সহ বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :