মাতারবাড়ীতে করোনা ভাইরাসে জনসচেতনতা সংক্রান্ত প্রচারণায় চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২১ PM, ২০ মার্চ ২০২০

[এ.এম হোবাইব সজীব]

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা তৈরিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সচেতনতা বাড়াতে গ্রাম মহল্লায় প্রচারণা চালানো হচ্ছে। উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের উদ্যাগে অনুষ্ঠিত সমাবেশ ইউনিয়নের উত্তর ও দক্ষিণ রাজঘাট , নতুন বাজার, সিএনজি স্টেশন, পুরান বাজার,বাংলা বাজার, সাইরার ডেইল বাজার, মগডেইলসহ বিভিন্ন বাজারে স্থানীয় মানুষকে জনসচেতনা সৃষ্টি করতে বক্তব্য রাখেন, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাস্টার মোহাম্মদ উল্লাহ।

এসময় তিনি বলেন, ভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় পর্যায়ে ব্যাপক জনসচেতনতা গড়ে তুলতে হবে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার প্রয়োজন নাই। সব সময় পরিস্কার পরিচ্ছন্নতা থাকলে উক্ত ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া সম্ভাব। বিদেশে যেভাবে করোনা ভাইরাস বৃদ্ধি পেয়েছে, সেভাবে বাংলাদেশে প্রবেশ করেনি। মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে বাংলাদেশের মানুষ নিরাপদে রয়েছে এখনো। নির্ধারিত কোয়ারান্টাইন অমান্যকারীকে আইনের আওতায় আনা হবে বলে উপর মহল থেকে নির্দেশ রয়েছে। গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৫ টার সময় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। এসময় তিনি ব্যবসায়ীদের দ্রব্যমূল্যর দাম মানুষের নাগালের মধ্যে রাখার আহবান জানান।

অনুষ্ঠানে বিদেশফেরত ব্যক্তিসহ তার সংস্পর্শে আসা সকলের যথাযথ কোয়ারান্টাইন, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সরঞ্জামাদির ব্যবহার এবং সর্বোপরি সকল ধরণের গণজমায়েত নিষিদ্ধকরণ নিশ্চিতের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান, আব্দু রউফ, মহিলা এমইউপি সেকুনতাজ, কামরুনেছা কাজল, শামিমা, মাস্টার নুর নবী প্রমূখ। এছাড়াও শুক্রবার জুমার নামাজের পর করোনা থেকে মুক্তি পেতে মসজিদে মসজিদে বিশেষ দোয়া করা হয়।

আপনার মতামত লিখুন :