রাজশাহীতে চিত্র সাংবাদিক রুবেল পুলিশকতৃক লাঞ্ছনার শিকার বিএমএসএফ’র প্রতিবাদ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১১ PM, ০৪ এপ্রিল ২০২০

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীতে কর্মরত এটিএন নিউজের ক্যামেরাপারসন রুবেলকে লাঠিপেটা করার অভিযোগ উঠেছে পুলিশ সদস্যের বিরুদ্ধে। শনিবার বিকেলে পেশাগত কাজের জন্য বাড়ি থেকে বের হলে পুলিশ ধরে তার পরিচয় জানতে চায়। এরপর রুবেল তার পরিচয় দিলেও তাকে লাঠি দিয়ে পেটানো শুরু করেন কাটাখালি থানার এএসআই আরিফের নেতৃত্বে থাকা ২ থেকে ৩জন কনেস্টেবল।

ভূক্তভোগী রবেল বলেন, পেশাগত কাজের জন্য বাড়ি থেকে বের হলে পুলিশ তাকে আটকে দেয়। এসময় নিজের পরিচয় দিলেও এএসআই আরিফ অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং সাথে থাকা কনেস্টেবলদের দিয়ে লাঠি দিয়ে পেটাতে বলেন। এসময় তারা মারতে মারতে গাড়িতে ওঠাতে থাকেন বলেও তিনি জানান।

কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান জানান, এরইমধ্যে উর্দ্ধতন কর্মকর্তার সাথে কথা বলে পুলিশ সদস্য আরিফের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এ বিষয়ে রাজশাহীর উপ-পুলিশ কমিশনার (পূর্ব) জয়নুল আবেদীন জানান, ওই পুলিশ কনস্টেবলকে ক্লোজড করা হবে।

এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী সভাপতি আবু কাওসার মাখন তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, এই মহামারি করোনা ভাইরাস এর কারনে নিজের জীবনের ঝুকি নিয়ে সাংবাদিকরা রাস্তায় নামতে বাধ্য হচ্ছে সাংবাদিকদের নিরাপত্তার ব্যবস্থা নাই কোন কোন সাংবাদিকদের বাড়িতে খাবার নাই। এতো ঝুকি নিয়ে সমাজের দ্বায়বধতা থেকে দ্বায়িত্ব পালন করতে গেলে পুলিশের হাতে লাঞ্ছনার শিকার হতে হচ্ছে, চাল চোরদের মার খেতে হচ্ছে এই এএসআই আরিফসহ ৩ পুলিশ সদস্য বিচার না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

আপনার মতামত লিখুন :