কৃষকের পাকা ধান ঘরে তুলে দিল কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪২ PM, ২১ এপ্রিল ২০২০

সালাহ্ উদ্দিন জাসেদ:

করোনা দূর্গত কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দিল কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা। সারাদেশে বোরো মৌসুমে কৃষকদের পাকা ধান ঘরে তুলবার কথা। কিন্তু করোনার প্রভাবে পাকা ধান ঘরে তুলতে শ্রমিক না পাওয়ায় কৃষকরা বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে যাচ্ছিল। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের সার্বিক সহযোগিতায় কৃষকদের পাশে দাড়িয়েছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

গতকাল থেকে জেলার বিভিন্ন জায়গায় কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সহ সভাপতি সালাহ উদ্দিনের নেতৃত্বে উখিয়া উপজেলার অন্তর্গত হলদিয়া পালং ইউনিয়নের রুমখা ক্লাস পাড়ার অসহায় দরিদ্র কৃষক আব্দুস সালামের ৪০শতক পাকা ধান কেটে ঘরে তুলে দেয়।

কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসাইনের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা উখিয়া উপজেলার অন্তর্গত রুমখাঁ চৌধুরীপাড়া গ্রামের দরিদ্র কৃষক আবুল হাশেমের ১৬৫ শতক জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেয়।

কলেজ ছাত্রলীগের সহ সম্পাদক মাহিনের নেতৃত্বে রামুর রশিদ নগর ইউনিয়নে দরিদ্র কৃষকদের দেড় বিঘা পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে।

এই প্রসঙ্গে কৃষক আব্দু সালাম কান্নাজড়িত কণ্ঠে বলেন, এই পরিস্থিতিতে আমি আমার জমির ধান তুলা নিয়ে খুবই বিপদে পড়েছিলাম। আমি ও আমার পরিবারের আয়-উপার্জনের শেষ সম্বল ছিল এই ধানগুলো। এই দুঃসময়ে আমি ছাত্রলীগকে পাশে পেয়েছি, তাদেরকে আমি মনে প্রাণে দোয়া করি এবং সবাইকে ধন্যবাদ জানাই।

কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন জানান, কেন্দ্রীয় নির্দেশে আমরা কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ মানুষদের সচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান, মসজিদে সাবান, হ্যান্ড ওয়াশ এবং করোনা দূর্গতদের মাঝে উপহার সামগ্রী পাটিয়েছি। তাছাড়া কলেজ ছাত্রলীগের মধ্যবিত্ত পরিবারের মাঝেও চাল, ডাল, তেল বিতরণ করেছি।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, জাতির ক্রান্তিলগ্নে সবসময় পাশে থাকা সাহসী বিপ্লবের নাম বাংলাদেশ ছাত্রলীগ। কলেজ বন্ধ থাকায় আমরা কলেজ ছাত্রলীগের সকল নেতৃবৃন্দদের যে যার যার এলাকায় রয়েছে সেখানে স্বেচ্ছাসেবক ঠিম তৈরি করে জনগণের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছি। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে সকল নেতৃবৃন্দদের কৃষকদের পাশে দাড়াতে বলেছি। এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে সকল এলাকায় কৃষকদের পাশে থাকবে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ।

আপনার মতামত লিখুন :