• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

বাজার নিয়ন্ত্রণে হ্নীলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিউজ রুম / ৪৪ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

ওমর ফারুক টেকনাফ:

টেকনাফ এর হ্নীলা বাজারে সাধারণ মানুষের নৃত্য প্রয়োজনীয় দ্রব্য হাতের নাগালের মধ্যে রাখতেই নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে (২১ এপ্রিল) টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুরের নেতৃত্বে নৌবাহিনী ও পুলিশের সমন্বয়ে ভ্রাম্যমান আদালতের একটি দল হ্নীলা বাসষ্টেশনের সবজি, চাউল ও মুদির দোকানে অভিযান পরিচালনা করেন। প্রত্যেক দোকানে দোকানে দ্রব্যমূল্যের তালিকা যাচাই করেন। এবং তিনি প্রতিটি দোকানদার বা ব্যবসায়ীদের প্রতি অনুরোধ ও আহবান জানিয়ে বলেন, কেউ আসন্ন রমজান ও করোনা ভাইরাসকে দূর্যোগে পরিনত করে ব্যবসায় পুঁজি করিবেন না। সবাই এই দুঃসময়ে দ্রব্যমূল্য বৃদ্ধি না করে সাধারণ মানুষের কথা চিন্তা করুন, তাদের নাগালের মধ্যে রাখুন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবুল মনসুর জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সাধারণ মানুষের নাগালে রাখতে এই অভিযান অব্যাহত থাকবে। কোন অসাধু ব্যবসায়ী যদি দাম বৃদ্ধি করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উপজেলার বিভিন্ন বাজারের কতিপয় অসাধু ব্যবসায়ী আসন্ন রমজান এবং করোনাভাইরাস দূর্যোগকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যের দাম বাড়িয়ে দিয়ে গরীব-অসহায় সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়ে দিয়েছে, যা কোনমতে কাম্য নয়। মানুষ এখন অনেক কষ্টে আছে এই কষ্টের সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী টাকা উপার্জন করতে মরিয়া হয়ে উঠেছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ