দুইটি লবণ মিলসহ বিভিন্ন দোকানকে ১ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৪ AM, ২২ এপ্রিল ২০২০

[ ইমাম খাইর ]

করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসনের নির্দেশনা মতে সামাজিক দূরত্ব অমান্য ও শ্রমিকরা মাস্ক-গ্লাভস ব্যবহার না করায় সদরের ইসলামপুরের দুইটি লবণ মিলকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

একই সঙ্গে সতর্ক করা হয়েছে অন্যান্য লবণ মিল মালিকদের।

মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহরিয়ার মুক্তার এ দণ্ড প্রদান করেন।

একই দিন তিনি দেশের বিভিন্ন জায়গা থেকে আসা লবণবাহি ট্রাকগুলোর সঠিক ব্যবস্থাপনা পরিদর্শন করেন। মিল মালিক, ট্রান্সপোর্ট পরিচালকদের সাথে বসেন। ট্রাক ও ট্রাকের সাথে আসা কেউ যাতে জীবাণু নাশক স্প্রে না করে চলাচল না করে সে ব্যাপারে সতর্ক করেন।

এ সময় বিসিক কক্সবাজারের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মুহাম্মদ হাফিজুর রহমান, ইসলামপুরের চেয়ারম্যান আবুল কালামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ দিকে, সরকারি নির্দেশনা অমান্য করে নির্মাণ কাজ চালানোয় শহরের লিংক রোডে একজনকে ১০ হাজার টাকা এবং দোকান খোলা রাখায় ঈদগাহ, চৌফলদন্ডী এবং খুরুশকুলে ৬ দোকানদারকে ৩৬ হাজার টাকাসহ সর্বমোট ৯টি মামলায় ১ লক্ষ ১৬ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেছেন এসিল্যান্ড।

একই দিন সন্ধ্যায় শহরের গোলদীঘি, বড়বাজার, রুমালিয়ারছড়া, তারাবনিয়ারছড়া, কালুর দোকান, বিজিবি ক্যাম্প এলাকা, বাস টার্মিনাল, কলাতলী এলাকায় নিয়মিত অভিযান পরিচালিত হয়।

অপ্রয়োজনীয় ঘোরাফেরা এবং নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখার দায়ে ৫ টি মামলায় মোট ৯ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :